২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামের উড়ন্ত সূচনা

-

উড়ন্ত সূচনা করল চট্টগ্রাম। বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচে হারিয়ে দিয়েছে তারা সিলেট থান্ডারকে। দুশ্চিন্তার অন্ত ছিল না বিজয়ী দলের। দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে পায়নি প্রথম ম্যাচে। খেলতে পারছেন না তিনি আরো এক ম্যাচ। ক্রিস গেইলকেও আসরের মাঝামাঝিতে পাবেন বলে আশা করছেন। এমতাবস্থায় সূচনায় পরাস্ত হওয়া মানেই পিছিয়ে যাওয়া; কিন্তু তা আর হতে দেয়নি ইমরুল কায়েস, ওয়াল্টনরা। দুর্দান্ত ব্যাটিং করে জিতে নেয় তারা ম্যাচ ৫ উইকেটে, ৬ বল হাতে রেখেই।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ব্যাট-বলের লড়াইয়ে কাল প্রথম ম্যাচে টসে জিতে চট্টগ্রাম প্রথম ব্যাটিং করতে দিয়েছিল সিলেটকে। মোহাম্মদ মিথুন এ ইনিংসে ব্যাটে যেন ঝড় তুলেছিলেন। ওয়ান ডাউনে নামা এ ব্যাটসম্যান ৪৮ বলে খেলেন ৮৪ রানের এক ইনিংস। তার ইনিংসে রয়েছে পাঁচ ছক্কা ও ৪টি চারের মার। এর আগে হাফ সেঞ্চুরি করেন তিনি ৩০ বলে। দলীয় ৫ রানে রনি তালুকদার আউট হওয়ার পর চার্লস ও মিথুন মিলে দলীয় স্কোর নিয়ে যান ৫১তে। চার্লস আউট হন তখন। কিন্তু মিথুন ছিলেন অপ্রতিরোধ্য। আর একটু আগে থেকে সজাগ হলে সেঞ্চুরিও করে ফেলতে পারতেন হয়তো। চার্লস করেছিলেন ৩৫ রান। এ ছাড়া মোসাদ্দেক করেন ২৯। ৪ উইকেট হারিয়ে ১৬২ করেছিলেন তারা। রুবেল হোসেন নেন দুই উইকেট।
এরপর ১৬৩ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে চট্টগ্রামও কম যায়নি। ২০ রানে জুনায়েদ সিদ্দিকীকে হারানোর পর নাসির হোসেনও আউট হন নেমেই। এরপর ৪২ রানে আউট হন লঙ্কান ক্রিকেটার আভিস্কা ফার্নান্দো। দলীয় ৬৪ রানে রেয়ান বাল আউট হওয়ার পর আর পেছনে তাকায়নি দলটি। ক্ষাণিকটা পেছনে ব্যাটিং করতে নামা ইমরুল কায়েস ও ওয়াল্টন মিলে দলকে নিয়ে যায় জয়ের কাছাকাছিতে। দলীয় ১৫০ রানে আউট হন ইমরুল। বাঁহাতি এ ব্যাটসম্যান ২৯ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করে আউট হন ব্যক্তিগত ৬১ রানে। ৩৮ বলের ওই ইনিংসে পাঁচটি ছক্কা ও ২টি চার হাঁকিয়েছেন তিনি। দুর্দান্ত ব্যাটিং করেন বার্লও। দুর্ভাগ্যই তার। ১ রানের জন্য হাফ সেঞ্চুরি হয়নি। তবে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন এ ব্যাটসম্যান। ৩০ বলে ২ ছক্কা তিন চারের সাহায্যে ৪৯ করে অপরাজিত থাকেন তিনি। ইমরুল আউট হলে পরে নুরুল হাসানকে নিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন তিনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। নাজমুল নিয়েছিলেন ২ উইকেট। ইমরুল কায়েস ম্যান অব দ্য ম্যাচের জন্য নির্বাচিত হন।
সংক্ষিপ্ত স্কোর
সিলেট থান্ডার ইনিংস : ১৬২/৪ (২০ ওভার), মোহাম্মদ মিথুন ৮৪, চার্লস ৩৫, মোসাদ্দেক ২৯, রুবেল ২/২৭, এমরিট ১/৩৮।
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ইনিংস : ১৬৩/৫ (১৯ ওভার), ইমরুল ৬১, ওয়াল্টন ৪৯ অপ:, ফার্নান্দো ৩৬, নাজমুল অপু ২/২৩, ইবাদত ১/৩৩, মোসাদ্দেক ১/৯। ম্যান অব দ্যা ম্যাচ : ইমরুল কায়েস। ফল : চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৫ উইকেটে জয়ী।


আরো সংবাদ



premium cement