২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফাইনালের ড্রেস রিহার্সেল হলো লজ্জার

-

ফাইনালের আগে সাউথ এশিয়ান (এসএ) গেমসে লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটে হারল বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। আজকের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষেই খেলতে নামবে বাংলাদেশ।
ফাইনালের ড্রেস রিহার্সেল বলে, দলের দুই সেরা খেলোয়াড় সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে একাদশের বাইরে ছিলেন। ফাইনালের জন্য বিশ্রাম দেয়া হয়েছিল তাদের।
কীর্তিপুরে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় শ্রীলঙ্কা। ব্যাট হাতে বাংলাদেশের ইনিংস শুরু করেন দুই ওপেনার মোহাম্মদ নাইম ও সাইফ হাসান। এ ম্যাচের অধিনায়কত্ব পান সাইফ। তবে ওপেনার হিসেবে ভালো করতে পারেননি তারা। নাইম ৬ ও সাইফ ৪ রান করেন। চার নম্বরে নামা আফিফ হোসেনও ৬ রানে বিদায় নেন। ফলে ২১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৮০ রানের জুটি গড়েন উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ও ইয়াসির আলী। ৪টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৪৪ রান করে আউট হন অঙ্কন। তবে হাফ সেঞ্চুরির স্বাদ নেন ইয়াসির। ৫টি চার ও ১টি ছক্কায় ৪৫ বলে ৫১ রান করেন। এ ছাড়া শেষ দিকে জাকির হাসানের ১৭ বলে অপরাজিত ২০ রানে ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ।
বাংলাদেশের সেই লড়াকু সংগ্রহকে সহজেই পেরিয়ে যায় শ্রীলঙ্কা। দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারায় লঙ্কানরা। এরপর ১৩৪ রানের জুটি গড়ে ২৩ বল বাকি রেখেই শ্রীলঙ্কার জয় নিশ্চিত করেন পাথুম নিশাঙ্কা ও লাসিথ ক্রসপুল। নিশাঙ্কা ৫২ বলে ৬৭ ও ক্রসপুল ৪১ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন।


আরো সংবাদ



premium cement
ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের

সকল