২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নেপালকে হারিয়ে টানা তৃতীয় জয়

-

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেনের জোড়া হাফ-সেঞ্চুরিতে সাউথ এশিয়ান (এসএ) গেমসে হ্যাটট্রিক জয়ের স্বাদ পেল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ পুরুষ ক্রিকেট দল। টুর্নামেন্টে টি-২০ ক্রিকেটের ফরম্যাটে গতকাল নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক নেপালকে ৪৪ রানে হারিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে মালদ্বীপকে ১০৯ রানে এবং দ্বিতীয় ম্যাচে ভুটানকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল নাজমুল হোসেন শান্তর দল।
নেপালের কীর্তিপুরে বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেয় স্বাগতিকরা। ব্যাট হাতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশের দুই ওপেনার মোহাম্মদ নাইম ও সৌম্য সরকার। দু’জনই দলীয় ১৬ রানের মধ্যে বিদায় নেন। ব্যাট হাতে দু’জনই ৬ রান করে করেন। দুই ওপেনারের সাথে ব্যর্থতার পরিচয় দিয়েছেন সাইফ হাসান। খালি হাতে ফিরেন তিনি। এই তিনজনকেই শিকার করেছেন নেপালের সাবেক অধিনায়ক পরশ খাড়কা।
নাইম-সৌম্য-সাইফ দুই অঙ্কের কোটা পেরুতে না পারলেও ১৪ রান করে উইকেট পতনের তালিকায় নাম তুলেন পাঁচ নম্বরে নামা ইয়াসির আলী। ফলে ৫৯ রানে চতুর্থ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে বাংলাদেশকে চাপমুক্ত করে লড়াকু পুঁজি এনে দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেন। পঞ্চম উইকেটে ৯৪ রান যোগ করেন তারা। এতে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৫ রান পায় বাংলাদেশ।
শান্ত ৪টি করে চার-ছক্কায় ৬০ বলে ৭৫ রান করেন। আফিফ ৬টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৫২ রান করেন। নেপালের খড়কা ১৫ রানে ৩ উইকেট নেন।
১৫৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে বিপদে পড়ে নেপালও। ১৪ রানে ৩ উইকেট হারায় তারা। খাড়কা ৯ রান করলেও অন্য দুই ব্যাটসম্যান শূন্য হাতে ফিরেন। পরের দিকের ব্যাটসম্যানরাও বাংলাদেশের বোলারদের সামনে অসহায় ছিলেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১১১ রানের বেশি করতে পারেনি নেপাল।
দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করে নেপালকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেছিলেন অধিনায়ক জ্ঞানেন্দ্র মালা। বাংলাদেশের সুমন-তানভীর-সৌম্য-মেহেদি ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের অধিনায়ক শান্ত।
আজ শ্রীলঙ্কার বিপক্ষে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল