১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সেমিফাইনালে বাংলাদেশ

-

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইমার্জিং টিমস এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। গতকাল ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে হারিয়েছে নেপালকে। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ৯ উইকেটে হারিয়েছিল হংকংকে। এরপর দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারায় বাংলাদেশের যুবারা। সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় বাংলাদেশ। সিদ্ধান্তটি যে সঠিক ছিল তা প্রমাণ করেন স্বাগতিক বোলাররা। দুর্দান্ত বোলিংয়ে নেপালকে ১৩৮ রানেই গুটিয়ে দেন সুমন খান-মিনহাজুল আবেদিন আফ্রিদি-তানভীর ইসলাম-মেহেদি হাসান। চারজনে ভাগাভাগি করে নেপালের ১০ উইকেট শিকার করেন। সুমন-আফ্রিদি তিনটি করে এবং তানভীর-মেহেদি দু’টি করে উইকেট নেন।
নেপালের পক্ষে স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে মাত্র তিনজন দুই অংকের কোটা স্পর্শ করেন। তবে স্বীকৃত ব্যাটসম্যানদের লজ্জা দিয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেছেন নয় নম্বরে ব্যাট হাতে নামা ডান-হাতি ব্যাটসম্যান সম্পাল কামি। এ ছাড়া ১০ নম্বরে নামা করন কেসির ব্যাট থেকে আসে ১৮ রান।
১৩৯ রানের সহজ টার্গেটে খেলতে নেমে এবার ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাঁ হাতি সৌম্য সরকার। আগের দুই ম্যাচে হাফ-সেঞ্চুরি করা সৌম্য ১১ রানে আটকে যান। এরপর দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়েন আরেক ওপেনার মোহাম্মদ নাইম ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নাইম ৪৫ রানে থামলেও হাফ-সেঞ্চুরি তুলে বাংলাদেশের জয় নিশ্চিত করেন শান্ত। ছয়টি চার ও দু’টি ছক্কায় ৫৬ বলে অপরাজিত ৫৯ রান করেন শান্ত। তার সাথে ১৮ রানে অপরাজিত ছিলেন ইয়াসির আলি।


আরো সংবাদ



premium cement