২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হৃদয়ের সেঞ্চুরিতে যুবাদের সিরিজ জয়

-

থামার কোনো ইঙ্গিতই যেন ছিল না তৌহিদ হৃদয়ের। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন। যুব ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বাধিক চার সেঞ্চুরির মালিক এখন তিনি। হৃদয়ের সেঞ্চুরির ওপর ভর করে লঙ্কানদের বিপক্ষে টানা তৃতীয় জয় পেয়েছে স্বাগতিকরা। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে অপরাজিত ৮২ ও ১২৩ রানের ইনিংসের পর আরেকটি সেঞ্চুরি। ১১৫ রান করেন ১৮ বছর বয়সী এই ডান হাতি ব্যাটসম্যান। তাতে শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ।
গতকাল রোববার ৫ উইকেটে চতুর্থ ওয়ানডে জিতেছে স্বাগতিকরা। শ্রীলঙ্কার ছুড়ে দেয়া ২৬১ রানের লক্ষ্য পূরণ সহজ করতে অবদান রাখেন আকবর আলীও। ৬৬ রানে অপরাজিত ছিলেন তিনি।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী দলের ছুড়ে দেয়া ২৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩৭ রানেই ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। এরপর ২৬ রান করে ওপেনার তানজিদ হাসান তামিমও বিদায় নিলে দলের হাল ধরেন হৃদয়। তবে ৬২ রানের জুটি গড়ার পর তাকে একা রেখে বিদায় নেন শাহাদাত হোসেন। আগের ম্যাচেই সেঞ্চুরি তুলে নেয়া হৃদয় অধিনায়ক আকবর আলীর সাথে গড়েন ১১০ রানের ম্যাচজয়ী জুটি। দলকে জয়ের বন্দর থেকে ২০ রান দূরত্বে রেখে সাজঘরে ফেরার আগে হৃদয়ের ব্যাট থেকে আসে ১২০ বলে ১১৫ রানের ইনিংস। দুর্দান্ত এই ইনিংসটি ৯ চার ও ৩ ছক্কায় সাজানো। বাকি পথ শামিম হোসেনকে নিয়ে নির্বিঘেœ পাড়ি দেন অধিনায়ক আকবর। যুবা অধিনায়ক শেষ পর্যন্ত ৬০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন। একই ভেনুতে আগামীকাল অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল