২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাফুফের এজিএম

-

বাফুফেতে সাধারণ সভা অনিয়মিত। হয় না বললেও চলে। তবে প্রতিপক্ষের চাপে এবার এজিএম করতে যাচ্ছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। রাজধানীতে কেন এত সঙ্কোচ। সারা বছর কর্মকাণ্ড ঢাকায় হলেও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ঢাকার অদূরে গাজীপুরে।
বাফুফে এজিএমের জন্য প্রায় ৪৫ লাখ টাকা খরচ করবে বলে গুঞ্জন রয়েছে। যার কোনো অনুমোদন নেয়া হয়নি গত বৃহস্পতিবার বাফুফের নির্বাহী সভায়। সভা সূত্রে জানা গেছে, এজিএমে সাত থেকে আটজন জেলার কাউন্সিলরকে প্রবেশ করতে দেয়া হবে না দেরিতে নাম পাঠানোর জন্য। এ বিষয়ে বেশ বাগি¦তণ্ডা হয় সভায়। এ ছাড়া এজিএমের ঠিক আগ মুহূর্তে বিভিন্ন ক্লাবগুলোকে অর্থ দেয়া ফিফা আইন বিরুদ্ধ বলেই মনে করছেন কেউ কেউ।
নাম প্রকাশে অনিচ্ছুক বাফুফের এক সদস্য বলেন, ‘ফিফার আইনের বিরুদ্ধে গিয়ে এজিএমের তারিখ ঘোষণার পর উপঢৌকন দেয়া হয়েছে ক্লাব এবং জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) কর্মকর্তাদের। এ বিষয়ে ফিফায় নালিশ করলে ফেঁসে যেতে পারেন বাফুফের শীর্ষ কর্তারা। তা ছাড়া এজিএম করার জন্য ৪৫ লাখ বাজেটের কোনো অনুমোদন নেয়া হয়নি। এটা ঠিক নয়।’
আজ ক্লাব ও জেলার কর্মকর্তারা সরাসরি গাজীপুর চলে যাবেন। এবারের এজিএমে গত তিন বছরের বাজেট পাস করা হবে বলেও জানা গেছে।
এই সাধারণ সভা সামনে রেখে এক দিকে বাফুফে ঘন ঘন ডেকেছে তাদের কাউন্সিলরদের। অন্য দিকে প্রতিপক্ষ তরফদার রুহুল আমিনরাও। মজার বিষয় হলো, বাফুফের নির্বাহী কমিটির অনেকে বাফুফে-বিরোধী সভা-সেমিনারে যোগ দিচ্ছেন। বাফুফের ব্যর্থতার কথা বলছেন। দুই কুল রক্ষা করে চলছেন কিছু চতুর সংগঠক।

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল