২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সৌম্য নাঈমে দাপুটে জয় বাংলাদেশের

-

ভারত থেকে টি-২০ সিরিজ খেলে এসে সোজা নেমে পড়েছেন ইমার্জিং কাপে খেলতে। সেখানে ঝড়ই তুলেছেন নাঈম শেখ ও সৌম্য সরকার। দুজনের ঝড়ে এশিয়ান ইমার্জিং কাপে হংকংয়ের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ। আগামী ১৬ নভেম্বর টুর্নামেন্টে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে লাল-সবুজরা। বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচটি।
সাভারের বিকেএসপি মাঠে গতকাল প্রথমে ব্যাট করা হংকং তেমন সুবিধাই করতে পারেনি। স্বাগতিক বোলারদের তোপে ধুঁকতে ধুঁকতে ৯ উইকেটে ১৬৪ রান করে। ২০ বছর বয়সী পেসার সুমন খান ৩৩ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। অলরাউন্ডার মেহেদী হাসান ঝুলিতে পুরেছেন ২ উইকেট, হাসান মাহমুদ ও আফিফ একটি করে উইকেট পেয়েছেন।
জবাবে ২৫ ওভার শেষ হওয়ার আগেই ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। নাগপুরে ঝড় তোলা বাঁহাতি ব্যাটসম্যান নাঈম শেখ ৮ চারে ৫২ বলে ৫২ করে আউট হয়েছেন। নাঈমের চেয়ে বেশি তাণ্ডব চালিয়েছেন সৌম্য। তাকে আউটই করতে পারেনি হংকংয়ের বোলাররা। ৭৪ বলে ৯ চার ও ৩ ছক্কায় বাঁহাতি ওপেনার অপরাজিত থাকেন ৮৪ করে। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত করেন ২২ বলে ২২।
‘বি’ গ্রুপে দিনের আরেক ম্যাচে মুখোমুখি হয় ভারত ও নেপাল। সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠে নেপালকে ৭ উইকেটে হারায় ভারত। টস হেরে প্রথমে ব্যাট করে ৪৪ দশমিক ৫ ওভারে ১৯৩ রানেই অলআউট হয় নেপাল। পন সরপ ৪৯ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন। ভারতের সৌরভ দূবে ৪ উইকেট শিকার করেন।
জবাবে সানবীর সিং ও আরমান জাফরের জোড়া হাফ সেঞ্চুরিতে ৮ ওভার বাকি রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। সানবীর ৫৬ ও জাফর অপরাজিত ৫১ রান করেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা

সকল