১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টেস্ট চ্যাম্পিয়নশিপে পথচলা শুরু টাইগারদের

-

অষ্টম দল হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপে পথচলা শুরু করল বাংলাদেশ ক্রিকেট দল। ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে থেকে ভারতের বিপক্ষে শুরু হওয়া দুই ম্যাচের সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করে বাংলাদেশ।
প্রথমবারের মতো শুরু হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মোট ৯টি দল অংশ নিচ্ছে। ইতোমধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপে পথচলা শুরু করেছে ভারত, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। বাকি ছিল বাংলাদেশ ও পাকিস্তান। গতকাল বৃহস্পতিবার টেস্ট চ্যাম্পিয়নশিপে পা রাখল বাংলাদেশ। আগামী ২১ নভেম্বর ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু করবে পাকিস্তান।
ইতোমধ্যে পাঁচ ম্যাচে অংশ নিয়ে সব ক’টিতে জিতে ২৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ভারত। দুই ম্যাচে ১টি করে জয়-হারে ৬০ পয়েন্ট পরের দু’টি স্থানে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।
পাঁচ ম্যাচে ২টি করে জয়-হার ও ১টি করে ড্রতে ৫৬ পয়েন্ট নিয়ে পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে যথাক্রমে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।
দুই ম্যাচে অংশ নিয়ে ২টিতে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ খেলে সব ক’টিতে হার রয়েছে দক্ষিণ আফ্রিকারও। তাই ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা এখনো কোনো পয়েন্টই অর্জন করতে পারেনি।

 


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল