১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সাকিব তামিমকে ছাড়িয়ে আশরাফুল

-

বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণীর ক্রিকেটে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন মোহাম্মদ আশরাফুল। গতকাল ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে হাফ সেঞ্চুরি করেন তিনি। এতেই সাকিব তামিম মুশফিককে ছাড়িয়ে গেলন আশরাফুল।
ডানহাতি ব্যাটসম্যান আশরাফুলের আগে আট হাজারি ক্লাবে নাম লিখিয়েছেন তুষার ইমরান (১১,৪৩৫), নাঈম ইসলাম (৮,৩৭৩) ও ফরহাদ হোসেন (৮,২৯৯)। ১১ হাজারের ওপর রান করে তালিকার শীর্ষে তুষার। তিনি একমাত্র বাংলাদেশী হিসেবে প্রথম শ্রেণীতে দশ হাজারের বেশি রান করেছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে পাঁচ হাজার ৭৭৭ রান করেছেন সাকিব, তামিমের সংগ্রহ ছয় হাজার ৭১৩ রান। প্রথম শ্রেণীর ক্যারিয়ারে মুশফিকের ব্যাট থেকে এসেছে ছয় হাজার ১৯৪ রান।
বরিশালের হয়ে এ ম্যাচে মাঠে নামার আগে মাইলফলক থেকে ৬৩ রান দূরে ছিলেন আশরাফুল। প্রথম ইনিংসে আউট হন ২১ রানে। দ্বিতীয় ইনিংসে ৪২ রান করেই রেকর্ড স্পর্শ করেন আশরাফুল। পরে আরো ১৮ রান যোগ করে আউট হন তিনি। বরিশাল ও চট্টগ্রামের ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে। চট্টগ্রামের বিপক্ষে ৩৩৬ রানের টার্গেটে নেমে আশরাফুলের ব্যাটে ভর করে সাত উইকেটে ১৭৪ রান তোলে বরিশাল।

 


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল