১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাইফ হাসানের সেঞ্চুরি

-

সাইফ হাসানের সেঞ্চুরিতে রংপুরের বিপক্ষে ভালো অবস্থানে ঢাকা। চট্টগ্রাম জহুর আহমেদে অনুষ্ঠিত খেলায় দিন শেষে ঢাকা তাদের প্রথম ইনিংসে ৩১৪ রান করেছে চার উইকেটে। সাইফ ছাড়াও রনি তালুকদার ও রকিবুলের হাফ সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ঢাকা। টায়ার-১ এর অপর ম্যাচে মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজের বোলিংয়ের মুখে রাজশাহী সুবিধা করতে পারেনি খুলনার বিপক্ষে। প্রথম দিনে অলআউট হয়েছে তারা ২৬১ রানে। ৮৫.৩ ওভারে ওই রান করেছেন তারা। মেহেদি নেন চার উইকেট আর মুস্তাফিজ নিয়েছেন দু’টি।
জহুর আহমেদে ঢাকা টসে জিতে সিদ্ধান্ত নেন ব্যাটিংয়ের। দলীয় ৬৬ রানে আব্দুল মজিদ আউট হয়ে যাওয়ার পর রনি ও সাইফ জু’টি বাঁধেন। এরা দলীয় স্কোর ৯৯তে নিয়ে রনি আউট হওয়ার পর ক্রিজে দৃঢ়তা দেখান সাইফ ও রকিবুল। এ জুটি ১২৫ রান সংগ্রহ করে। সাইফ ৭৭ বলে হাফ সেঞ্চুরি করে এগিয়ে যেতে থাকেন। চা বিরতিতে দলের রান দাঁড়ায় ২০৩ রান ২ উইকেটে। প্রথম সেশনে এক উইকেট হারিয়ে ৮৫ করার পর দ্বিতীয় সেশনে রান সংগ্রহ হয় তাদের ১১৮ এক উইকেটে। চা বিরতির পর সেঞ্চুরির লক্ষ্যে পৌঁছান সাইফ ৬৬ রান নিয়ে খেলতে নেমে। ২১৮ মিনিট ক্রিজে থেকে ১৪৫ বল মোকাবেলা করে ওই রান করেছেন তিনি। যার মধ্যে ছিল তিনটি ছক্কা ১১ চারের মার। দলীয় ২৯৩ রানের মাথায় আহত হয়ে অবসরে যান সাইফ। দলীয় ওভার ছিল তখন ৮০.৪। এ সময় তার রান ছিল ১২০। ১৭৩ বলে ওই রান করেছেন তিনি। পরবর্তীতে ৫৭ রান করে রকিবুল অবশ্য আউট হয়ে যান। দিন শেষে ক্রিজে রয়েছেন শুভাগত হোম ও সুমন খান। আট বোলার ব্যবহার করেন রংপুরের অধিনায়ক নাসির হোসেন। কিন্তু তাতেও ঢাকার ব্যাটসম্যানদের ওপর প্রভাব ফেলতে পারেননি। সোহরাওয়ার্দী শুভ নেন দুই উইকেট।
খুলনা স্টেডিয়ামে অনুষ্ঠিত টায়ার ওয়ানের অপর খেলায় প্রথম ব্যাটিংয়ে নেমে রাজশাহী খুলনার বোলারদের সামনে দাঁড়াতে পারেনি সেভাবে। টিকে ছিলেন তারা সারা দিনই। কিন্তু তাতে স্কোরটা সেভাবে হয়নি তাদের। ব্যাটসম্যানদের মধ্যে একটি মাত্র হাফ সেঞ্চুরি। যেটা করেছেন ওপেনার জুনায়েদ সিদ্দিকী। ৫১ রান করেন তিনি। ফরহাদ হোসাইনের ৪৫ ও ফরহাদ রেজার ৪১ রান ইনিংসের উল্লেখযোগ্য। শেষের দিকে তাইজুল করেছেন ২৯ রান ৩৩ বলে। বোলিংয়ে মেহেদি হাসান মিরাজ চার উইকেট নেন ৩৮ রানে। ২১.৩ ওভারে ওই পারফরম্যান্স তাদের। এ ছাড়া মুস্তাফিজ ও রুবেল হোসেন লাভ করেন দু’টি করে উইকেট। আল আমিন রান কম দিয়েছেন। ১৪ ওভারে ৫ মেডেন ২০ রান দিয়ে নেন তিনি এক উইকেট। আজ খুলনা তাদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নামবে।

 


আরো সংবাদ



premium cement