২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দ্য হান্ড্রেড ড্রাফটে বাংলাদেশের ১১ ক্রিকেটার

দ্য হান্ড্রেড ড্রাফটে বাংলাদেশের সাকিব ও তামিম স্থান পেয়েছেন : বিসিবি -

দ্য হান্ড্রেড এর ড্রাফট নিয়ে আগ্রহ বাড়ছে বাংলাদেশের ক্রিকেটারদের। কারণ এ সংখ্যা বেড়ে এখন দাঁড়িয়েছে ১১ তে। ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট আগামী রোববার। তার আগে গত মঙ্গলবার প্রকাশিত তালিকায় দেখা গেছে বাংলাদেশের ১১ ক্রিকেটারের নাম। সাকিব, তামিম ছিলেন আগেই। এর সাথে ছিলেন মুশফিকুর রহীম, মোহাম্মাদ মিথুন, মোহাম্মাদ সাইফুদ্দিন ও মুস্তাফিজুর রহমান। নতুন তালিকায় আছেন লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।
এ দিকে প্লেয়ার ড্রাফটে সাকিব ও তামিমের বেইজ প্রাইজ এক লাখ পাউন্ড। মুস্তাফিজুর রহমানের ৬০ হাজার পাউন্ড। এ ছাড়া লিটন, মুশফিক, ইমরুলের বেইজ প্রাইজ ধরা হয়েছে চল্লিশ হাজার পাউন্ড। অন্যদের অবশ্য নির্দিষ্ট কোনো বেইজ প্রাইজ দেয়া হয়নি। তবে এদের বেইজমুল্য নির্ধারণ হবে সম্ভবত ড্রাফটের দিন। সেখানে সর্বনি¤œ ৩০ হাজারে নামতে পারে বেইজ প্রাইজ।
ইংলিশ ক্রিকেট বোর্ডের আয়োজনে এই টুর্নামেন্টের ড্রাফটে মোট ২৩৯ ভিন দেশী ক্রিকেটার এর নাম রয়েছে। যারা যুক্ত হয়েছেন ১৩ দেশ থেকে। তবে টেস্ট পরিবারের নতুন দুই দল আফগানিস্তান ও আয়ারল্যান্ডের পাশাপাশি আমেরিকারও খেলোয়াড় আছেন এতে।
ড্রাফটের শীর্ষ ক্যাটাগরিতে আছেন ক্যারিবিয়ান সুপার স্টার ক্রিস গেইল, দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা, শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার লাসিত মালিঙ্গা এবং অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্ক। তাদের বেইজ প্রাইস এক লাখ ২৫ হাজার পাউন্ড। আগামী সামারে অনুষ্ঠিত হতে যাওয়া জমজমাট এ আসরে ইংল্যান্ডের স্থানীয় ও বিদেশী ক্রিকেটারসহ মোট ৫৭০ জন ক্রিকেটারের মধ্যে প্রতিটি ফ্রাঞ্জাইজি দলে টানবে ১২ ক্রিকেটারকে। তবে এখনো চূড়ান্ত হয়নি সময়সূচি। উল্লেখ্য, টুর্নামেন্টের নতুনত্বের মধ্যে উল্লেখযোগ্য হলো প্রথম ১৫ ওভার ৬ বলের ওভার হয়ে শেষ ওভার হবে ১০ বলে।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল