২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

এনসিএলের দ্বিতীয় রাউন্ডে আজ ৪ ম্যাচ

-

জাতীয় ক্রিকেট লিগের আজ শুরু দ্বিতীয় রাউন্ডের খেলা। টায়ার-১ ও টায়ার-২ এ মোট আট দল অংশ নেবে চার ম্যাচে। প্রথম রাউন্ডে বৃষ্টির জন্য একটি খেলায় জয়-পরাজয় হয়েছে। বাকি সব ম্যাচই বৃষ্টিতে ড্র। বরিশাল জিতেছিল সে ম্যাচে সিলেটের বিপক্ষে। রাজশাহীতে অনুষ্ঠিত ওই ম্যাচে সিলেট মূলত চরম ব্যাটিং ব্যর্থতা দেখিয়ে পরাস্ত হয় ইনিংস ব্যবধানে। ফতুল্লা, খুলনা ও মিরপুর শেরেবাংলায় অনুষ্ঠিত ম্যাচ ড্র হয়। মাঠের কথা উল্লেখ করার কারণ গতকাল আবারো বৃষ্টি। বিশেষ করে প্রথম ম্যাচ বৃষ্টিতে ঠিক মতো না হতে পারলেও বিরতির সময়ে বৃষ্টি ছিল না। ছিল কড়া রোদ। কিন্তু আজ খেলার আগে গতকাল সকাল থেকেই দেশের কোথাও কোথাও হয় তুমুল বৃষ্টিপাত। বৃষ্টির পরিমাণটা এতই বেশি ছিল, তাতে আজ খেলা শুরু হতে কিছুটা দেরিও হতে পারে আউট ফিল্ড ভেজা থাকার জন্য। তবে রাতে বৃষ্টি হবে কি-না সেটা নিশ্চিত হওয়া না গেলেও ছিল মেঘের ঘনঘটা।
টায়ার-১ এ প্রথম রাউন্ডের দুই ম্যাচই ড্র। ফলে দলগুলো আজ জয়ের লক্ষ্যে নামবে খেলতে। এ রাউন্ডে চট্টগ্রামের জহুর আহমেদে ঢাকা বিভাগ লড়বে রংপুরের বিপক্ষে। এ ছাড়া খুলনা-রাজশাহী ম্যাচ অনুষ্ঠিত হবে খুলনা শেখ নাসের স্টেডিয়ামে। ফতুল্লায় ঢাকা ২৪০ ও ২৫৪ রান করেছিল দুই ইনিংসে। রাজশাহী প্রথম ইনিংসে ১৯৭ রান করে অলআউট হলেও দ্বিতীয় ইনিংসে বেশ ভালো করে। ১০৬/৫ করলে ম্যাচ ড্র হয়ে যায়। ফলে দুই দলের সামনেই আজ ভালো কিছু করার টার্গেট। ব্যাট হাতে ঢাকার তাইবুর ভালো করেন দুই ইনিংসেই। প্রথম ইনিংসে ৮৮ রানে অপরাজিত থাকার পর দ্বিতীয় ইনিংসেও করেন ৮৮। এ ছাড়া ম্যাচে উল্লেখযোগ্য ছিল রাজশাহীর হয়ে মুশফিকুর রহীমের ৭৫ রানের এক ইনিংস। মুশফিকুর দ্বিতীয় রাউন্ডে ২১ করে আউট হয়ে যান। বল হাতে রাজশাহীর হয়ে তাইজুল দুই ইনিংসে নিয়েছিলেন যথাক্রমে ৫ ও ৪ উইকেট।
টায়ার-১ এর অপর ম্যাচে খুলনার হয়ে ইমরুল কায়েস দেখিয়েছিলেন চমক। ২০২ রান করে অপরাজিত থাকেন, যার পারফরম্যান্স নিয়ে নির্বাচকেরা কিছুটা হলেও থাকেন সংশয়ে। তিনি প্রথম ম্যাচেই বাজিমাৎ করেছেন ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে। রংপুরের বিপক্ষে এ ম্যাচও ড্র হয়। তবে ড্র হলেও খুলনা এ ম্যাচে সর্বোচ্চ ৪.০১ পয়েন্ট লাভ করে।
টায়ার-২ এ বরিশাল-চট্টগ্রাম ম্যাচ অনুষ্ঠিত হবে ফতুল্লা স্টেডিয়ামে। বগুড়ায় অবশ্য হবে মওসুমের প্রথম ম্যাচ। যাতে অংশ নেবে সিলেট- ঢাকা মেট্রো। মেট্রো প্রথম ম্যাচে খেলেছিল চট্টগ্রামের বিপক্ষে শেরেবাংলায়। যে ম্যাচে বল হাতে দুই ইনিংসেই মাহমুদুল্লাহ নেন তিনটি করে উইকেট। ব্যাট হাতেও খেলেন ৬৩ রানের এক ইনিংস। এমন পারফরম্যান্সে ড্র হওয়া ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন মাহমুদুল্লাহ। তামিমের ব্যাট পানে তাকিয়ে থাকলেও প্রথম ইনিংসে ৩০ রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে করেছিলেন তিনি ৪৬। চট্টগ্রামের আরেক ব্যাটসম্যান মুমিনুল হকের ওপর অগাধ আস্থা থাকলেও তিনি ব্যর্থ হয়েছেন প্রথম ম্যাচে। আজ অন্তত তারকা ক্রিকেটাররা নামের প্রতি সুবিচার করুক এ প্রত্যাশা।

 


আরো সংবাদ



premium cement