২০ অক্টোবর ২০১৯

রোমাঞ্চিত আফতাব

-

নভেম্বরের মাঝামাঝি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-১০ ক্রিকেট লিগের তৃতীয় আসর। টুর্নামেন্টটিতে এই প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশের কোনো ফ্র্যাঞ্চাইজি। আসরে ‘বাংলা টাইগার্স’ নামে অংশ নেয়া দলটির প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন লাল-সবুজের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ। সব কিছু ঠিক থাকলে স্বল্প সময়ের কোচিং ক্যারিয়ারে এই প্রথম কোনো বিদেশী লিগে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ক্রিকেটের এক সময়ের এই মারকুটে ব্যাটসম্যান। নতুন অ্যাসাইনমেন্টে তাই দারুণ রোমাঞ্চিত তিনি।
২০১৫ সালে চট্টগ্রামে নিজের অ্যাকাডেমি দিয়ে কোচিং ক্যারিয়ারের শুরু করেছেন আফতাব। এরপর ঢাকা প্রিমিয়ার লিগের চার আসরে একই ভূমিকায় ছিলেন। মোহামেডান স্পোর্টিং ক্লাবে সহকারী কোচ হিসেবে কাটিয়েছেন তিনটি মওসুম। সবশেষ একটি মওসুম কাটিয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের প্রধান কোচ হিসেবে। কিন্তু ভিনদেশে কোনো লিগে এটাই প্রথম। আর যেকোনো প্রথমেই যেমন থাকে নতুনকে পরখ করে দেখার অদ্বিতীয় অনুভূতি তেমনি থাকে দারুণ কিছু করে দেখানোর চ্যালেঞ্জও। আর সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত আফতাব।
গতকাল মিরপুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এই রোমাঞ্চ ও চ্যালেঞ্জের কথা জানান আফতাব, ‘এটা অবশ্যই বড় ব্যাপার। অনেক রোমাঞ্চিত আমি। আমি যেহেতু কোচিংয়ে এসেছি, এটা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ। এফএলসির ইয়াসিন চৌধুরীকে আমি ধন্যবাদ জানাই। আমাকে এত বড় একটা সুযোগ দেয়ার জন্য। আমি চেষ্টা করব আপনাদের দোয়ায় ভালো কিছু করার।’
প্রথমবারের মতো টি-১০ লিগের কোচের দায়িত্ব পালন করতে যাওয়া আফতাবের জন্য আরো একটি ‘প্রথম’ অপেক্ষা করছে। অবশ্য সে জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হবে না। রাত পোহালেই মাঠে গড়াবে লংগার ভার্সনের জাতীয় ক্রিকেট লিগের ২১তম আসরের খেলা। যেখানে প্রথমবারের মতো প্রধান কোচের ভূমিকা পালন করবেন চট্টলার অভিজ্ঞ এই সাবেক ক্রিকেটার। পথ দেখাবেন চট্টগ্রাম বিভাগকে।
এখানেও রোমাঞ্চের কমতি নেই। ‘অবশ্যই। প্রথমেই আমি বিসিবিকে ধন্যবাদ জানাই, আমাদের যারা সাবেক ক্রিকেটার ছিলেন তাদের মাঠে সুযোগ করে দেয়ার জন্য। আমি অবশ্যই কিছুটা উদ্বেলিত, এই বছর প্রথমবারের মতো চট্টগ্রামের হেড কোচ হিসেবে কাজ করব। আমরা শেষ ৮-১০ বছরে একই জায়গায় আটকে আছি। প্রথম বছর এসে আমি অনেক কিছু করতে পারব না। ইনশা আল্লাহ, চট্টগ্রামকে ওই জায়গায় নিয়ে যাওয়ার ইচ্ছা যেখানে আগে ওরা লিড করেছে।’

 


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa
paykwik