২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাঈদ পলাতক নন- রশিদ সিকদার

-

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদকে জড়িয়ে বিভিন্ন গণমাধ্যমে নেতিবাচক সংবাদ এবং তাকে পলাতক হিসেবে উল্লেখ করা হয়েছে বিধায় বাহফের সুনাম ক্ষুণœ হচ্ছে। এর তীব্র প্রতিবাদ করেছেন বাহফে সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ সিকদার।
গতকাল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রশিদ সিকদার জানান, ‘এ কে এম মমিনুল হক সাঈদ শুধু একজন রাজনীতিবিদ নন, একজন জনপ্রতিনিধি ও সফল ক্রীড়া সংগঠকও। যিনি ফুটবল ও হকিতে সাফল্যের পরীক্ষা দিয়েই বাহফে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার নেতৃত্বগুণে গত চার মাসের মধ্যেই মহিলা হকিতে পদচারণা শুরু হয়েছে। দেশের বাইরে মহিলাদের প্রথম টুর্নামেন্টে এসেছে প্রথম জয়। তার আগে ইনডোর এশিয়া কাপের মতো নতুন ইভেন্টেও জয় নিয়ে ফিরেছে বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছর ঢাকায় বঙ্গবন্ধুর জুনিয়র এশিয়া কাপ আয়োজনের ঘোষণা দেন মমিনুল হক সাঈদ। এ উপলক্ষে এক বছর আগে থেকেই অনূর্ধ্ব ২১ হকি দলের প্রশিক্ষণও শুরু হয়েছে, যা হকিতে নজিরবিহীন। শুধু দেশে নয়, বিশ্ব হকির নিয়ন্ত্রণ সংস্থা এফআইএইচের গ্লোবাল প্রোগ্রামের কো-অর্ডিনেটর হিসেবে কাজ করছেন তিনি।
অথচ এই ক্রীড়া সংগঠককে জড়িয়ে তথ্য প্রমাণ ছাড়াই সংবাদ প্রকাশিত হচ্ছে। অনেকে তাকে পলাতক হিসেবে উল্লেখ করছেন। সিঙ্গাপুরে ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ বাংলাদেশ অনূর্ধ্ব ২১ মহিলা হকি দলের খেলা শেষে হঠাৎ তার সন্তান এ কে এম জহিরুল হক সাদ গুরুতর অসুস্থ হয়ে পড়লে ছেলের চিকিৎসার কারণে তিনি দেশে ফিরতে পারেননি। বর্তমানে সিঙ্গাপুরের র্যাফেলস হাসপাতালে আইসিউ ইউনিটের ৮০৭ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছে তার সন্তান।


আরো সংবাদ



premium cement