২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আমিনুলের জায়গায় তাইজুল!

বাঁ হাতে ব্যান্ডেজ। তারপরও আমিনুল বোলিং প্র্যাকটিস করলেন। তার পাশে দাঁড়িয়ে তাইজুল হ নয়া দিগন্ত১ -

মাত্র একটি ম্যাচেই কি শেষ। ঝলক দেখিয়ে তিমিরে যাওয়ার জন্য আসেননি আমিনুল তার প্রমাণ মিলেছে গতকাল অনুশীলনে। তার অনুশীলনে আসা নিয়ে ছিল সংশয়। হাতে তিন সেলাই নিয়ে চাইলেই অনুশীলন এড়িয়ে যেতে পারতেন। কিন্তু গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বেশ চনমনে দেখা গেল তরুণ এই লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে। তবে যত চনমনেই থাকুন না কেন তাকে দিয়ে কোনো রিস্ক নিতে চাইবে না ম্যানেজমেন্ট। তা ছাড়া আজকের ম্যাচটি নিয়মরক্ষার হলেও আত্মবিশ্বাসের। ফাইনালের আগে ফাইনাল। টানা ১৩ ম্যাচ জিতে যে রেকর্ড গড়েছে আফগানিস্তান সেটি ভেঙে দেয়ার মিশনও আজ।
আরেক স্পিনার তাইজুল ইসলামকে নিয়ে আলাদা কাজ করেছেন স্পিন বোলিং কোচ। সে হিসেবে বোঝা যাচ্ছে আমিনুলের জায়গায় একাদশে ঢুকতে পারেন তাইজুল। তবে শিশির ভাবনায় বাড়তি পেসার নিতে পারে টিম ম্যানেজমেন্ট। সে ক্ষেত্রে রুবেল হোসেনও আছেন বিবেচনায়।
গতকাল দলের সাথে অনুশীলন করেছেন আমিনুল। হাতে ব্যান্ডেজ নিয়ে বোলিং করেছেন। এর আগে শরীর ঝালিয়ে নিয়েছেন দলের সাথে। স্ট্রেচিং, রানিং করেছেন। বোলিং মেন্টর ও জাতীয় দলের স্পিন বোলিং কোচ সোহেল ইসলামের সাথে বোলিং নিয়ে কাজ করেছেন আমিনুল। ফ্রি নেটে তাদের দীর্ঘক্ষণ কাজ করতে দেখা গেছে। তবে বাঁ হাতে ব্যান্ডেজ থাকায় পুরো ছন্দে বোলিং করতে পারেননি আমিনুল। ফিল্ডিং অনুশীলনে দেখা যায়নি তাকে। ওই সময়টাই সাইড বেঞ্চে বসে ছিলেন নতুন এই সেনসেশন।
তার সাথে কথা বলতে দেখা গেছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে। যতটুকু জানা গেছে, আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে তার খেলার সম্ভাবনা নেই। তাকে সময় দিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। টুর্নামেন্টের ফাইনাল ২৪ সেপ্টেম্বর। এর আগে যদি তার হাতের উন্নতি হয়, তাহলে ফাইনালে খেলানো হবে।
আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই আলো ছড়িয়েছেন আমিনুল। জিম্বাবুয়ের বিপক্ষে চার ওভারে ১৮ রানে দুই উইকেট নেন তিনি। বোলিংয়ের সময় হ্যামিল্টন মাসাকাদজার একটি শট ঠেকাতে গিয়ে বাম হাতের তালু কেটে যায় এই লেগ স্পিনারের। ম্যাচ শেষে রাতে তাকে ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে তার হাতের ক্ষতস্থানে তিনটি সেলাই দিতে হয়েছে। এরপর থেকেই হাত ব্যান্ডেজ করা রয়েছে।

 


আরো সংবাদ



premium cement