২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হার দিয়ে শুরু যুবাদের

-

হার দিয়ে ভারত সফর শুরু করল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। গতকাল শুক্রবার ভারত অনূর্ধ্ব-২৩ দল ৩৪ রানে হারিয়েছে সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বীদের নিয়ে গড়া বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে। লক্ষেèৗতে আগে ব্যাটিং করে ভারতীয় দলটি ৯ উইকেট হারিয়ে ১৯২ রান করে। জবাবে বাংলাদেশ ৪৮.৪ ওভারে ১৫৮ রানের বেশি করতে পারেনি। বোলাররা নিজেদের কাজটি সুন্দরভাবে করে স্বাগতিকদের অল্প রানে আটকে দিলেও ব্যর্থতার পরিচয় দেন ব্যাটসম্যানরা; যে কারণে জয়ের মঞ্চে আর উঠতে পারেনি ইয়ং টাইগাররা।
টপ অর্ডারে অধিনায়ক সাইফ হাসান ব্যর্থ। ২২ বলে করেন মাত্র ১২ রান। আরেক ওপেনার সাব্বির হোসেন রানের খাতা খুলতেও পারেননি। তিনে নামা ইয়াসির আলী সব থেকে বেশি হতাশ করেছেন। ২৬ বলে করেছেন মাত্র ৬ রান। জাকির হাসান এক প্রান্ত আগলে ৪৮ রান করেন। কিন্তু ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেননি। রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে আসেন সাজঘরে। এ ছাড়া বলার মতো রান করেছেন আরিফুল হক (৩৮) ও মেহেদী হাসান (২০)। শেষ দিকে রবিউল হক ২১ রান করে পরাজয়ের ব্যবধান কমান। দু’টি করে উইকেট নেন শুভাং হেজ, হৃদিক শোকেন ও জয়সাল।
এর আগে ভারতের স্কোর বড় করতে দেননি বোলাররা। পেসার আবু হায়দার রনি ও স্পিনার সাইফ হাসান দু’টি করে উইকেট নেন। সব থেকে সফল অফস্পিনার মেহেদী হাসান। ডান হাতি এ স্পিনার নেন ৩ উইকেট পেসার শফিকুল ও রবিউল ১টি করে উইকেট নেন। ভারতীয় ব্যাটসম্যানদের হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন আরিয়ান জুয়াল। ৪২ রান করেন সারাথ।
আজ একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের তিনটি ম্যাচ হবে ২৩, ২৫ ও ২৭ সেপ্টেম্বর।

 


আরো সংবাদ



premium cement