২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লিভারপুলের শুরু হার দিয়ে

-

নাপোলির কাছে ২-০ গোলে পরাজয়ের মধ্য দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। নাপোলির স্তাদিও সান পাওলোতে ড্রিয়েস মার্টিনস ও ফার্নানদো লোরেন্তের গোলে সিরি-এ জায়ান্টাদের জয় নিশ্চিত হয়।
৮২ মিনিটে পেনাল্টি থেকে মার্টিনস গোল করে দলকে এগিয়ে দেন। ইনজুরি টাইমে লোরেন্তে ব্যবধান দ্বিগুণ করেন। জয়ের মাধ্যমে গত মওসুমে এনফিল্ডে ১-০ গোলে হারের মধুর প্রতিশোধ নিলো নাপোলি। ওই পরাজয়ে নক আউট পর্বে যাওয়া হয়নি নাপোলির।
এই পরাজয়ে ১৯৯৪ সালে এসি মিলানের পর ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হিসেবে প্রথম কোনো দল চ্যাম্পিয়ন্স লিগের হার দিয়ে মওসুম শুরু করল।
ম্যাচ শেষে ক্লপ বলেছেন, ‘টেবিলের চিত্র পাল্টে দিতে আমাদের আরো কয়েকটি ম্যাচ খেলতে দাও। তবে নাপোলি আজ নিঃসন্দেহে ভালো খেলেছে। এই প্রতিযোগিতা জয়ের সব যোগ্যতা নাপোলির রয়েছে। সঠিক পরিকল্পনা ও ভালো খেলোয়াড় দলে থাকলে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য বিশ্বের সেরা দল হওয়ার প্রয়োজন নেই। সঠিক মুহূর্তে পারফর্ম করে দেখালেই হবে।’ গত মওসুমেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপলসে পরাজয় বরণ করতে হয়েছিল লিভারপুলকে। কিন্তু শেষ পর্যন্ত ষষ্ঠ ইউরোপিয়ান শিরোপা জয় করেই ঘরে ফিরেছিল ক্লপ বাহিনী। নাপোলি কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘এই মুহূর্তে লিভারপুল যেহেতু ইউরোপের সেরা দল তাই তাদের সাথে সমান তালে লড়াই চালিয়ে যাওয়া সত্যিই কঠিন ছিল।’ যদিও তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী কোচ সতর্ক করে বলেছেন, মওসুমটা বেশ দীর্ঘ, এখনো অনেক পথ পাড়ি দিতে হবে।
জুনে মাদ্রিদে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে টটেনহ্যামের হয়ে সর্বশেষ ম্যাচ খেলার পর স্প্যানিশ অভিজ্ঞ অ্যাটাকার লোরেন্তে নাপোলিতে যোগ দেন। ৬৯ মিনিটে তিনি হারভিং লোজানোর বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। সিরি-এ মওসুমের প্রথম দুই ম্যাচে ৭ গোল হজম করা নাপোলির জন্য ইউরোপিয়ান আসরের প্রথম ম্যাচেই লিভারপুলের মতো দলের মোকাবেলা করাটা বেশ কঠিনই ছিল। কোচ আনচেলত্তিও অকপটেই সেটা স্বীকার করেছেন। বিশেষ করে মিসরীয় ও সেনেগালের দুই তারকা মোহাম্মদ সালাহ ও সাদিও মানেকে আটকাতে ডিফেন্ডার কালিডু কোলিবেলি ও মারিও রুই বেশ দক্ষতার পরিচয় দিয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে

সকল