২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

শ্রীলঙ্কা সফরে ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক

-

চট্টগ্রাম টেস্ট শেষে সাকিব বলেছেন (আফগানিস্তানের বিপক্ষে) ভাগ্যিস এটা টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত নয়। মূলত বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু ভারত সফরে। নভেম্বরে ওই সফরে শুরু হবে বাংলাদেশের ওই আইসিসি ইভেন্টের। ভারতে বাংলাদেশ খেলবে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ। বিসিবির চোখ এখন সেদিকেই। এমনিতেই বাংলাদেশকে হোস্ট করতে নানা অজুহাত ভারতের। সেখানে এ সফরে বাজে পারফরম্যান্স মানে ওই অজুহাতের ডালপালা আরো বিস্তৃত হওয়া। এ জন্যই ওই সফরের আগে শ্রীলঙ্কা সফরে শক্তিশালী ‘এ’ দল পাঠানোর সিদ্ধান্ত। যে স্কোয়াডে রয়েছেন সৌম্য সরকার, মুমিনুল হক, এনামুল হক বিজয়, মোহাম্মাদ মিথুন, জহুরুল ইসলাম অমি প্রমুখরা। আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর পর্যন্ত দু’টি চার দিনের ম্যাচ এবং তিনটি একদিনের ম্যাচের সিরিজের জন্য শ্রীলঙ্কা সফরে যাচ্ছে দলটি। যার নেতৃত্ব দেবেন মুমিনুল হক। টেস্ট ক্রিকেট থেকে বাদ পড়া জহুরুল ইসলাম অমি, নুরুল হাসান সোহান, মোহাম্মদ মিথুন, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত প্রমুখদের দলে ফেরার সুযোগ তথা তাদের পারফরম্যান্স দেখার জন্যই মূলত এ উদ্যোগ। আফগানদের সাথে লেগ স্পিনে মার খাওয়া বাংলাদেশ দীর্ঘদিন ধরেই খুঁজে বেড়াচ্ছেন একজন পারফেক্ট লেগ স্পিন বোলার। এ সফরে দলভুক্ত করা হয়েছে সবে একটি ফার্স্টক্লাস এবং দু’টি টি-২০ ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন ১৭ বছর বয়সী ক্রিকেটার রিশাদ হোসেনকে। তবে ‘এ’ দলেও স্থান হয়নি তাসকিন এবং ফরহাদ রেজা।
লঙ্কা সফরে প্রথম ম্যাচ ২৩-২৬ সেপ্টেম্বর কাটুনায়েকেতে। দলটি আজ বুধবার শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।
দলের সদস্যরা হলেন- মুমিনুল হক (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, জহুরুল ইসলাম অমি, মোহাম্মদ মিথুন, নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয়, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন, সানজামুল ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন, সালাউদ্দিন শাকিল, মেহেদী হাসান রানা, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান ও মেহেদী হাসান মিরাজ।

 


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

সকল