২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টেস্টেও ম্যাকেঞ্জিকে চায় বিসিবি

-

শুধু ওয়ানডে ও টি-২০তে নয়, টেস্টেও দক্ষিণ আফ্রিকার নিলো ম্যাকেঞ্জিকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে ও টি-২০-এর ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন ম্যাকেঞ্জি। তবে টেস্টেও ম্যাকেঞ্জিকে পুরোপুরিভাবে দলের ব্যাটিং কোচের দায়িত্ব তুলে দিতে চায় বিসিবি। গেল বছরের জুলাইয়ে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব নেন ম্যাকেঞ্জি। ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে দলের দায়িত্ব পান তিনি।
ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের সাথে চুক্তি ছিল ম্যাকেঞ্জির। বিশ্বকাপে ব্যর্থতার পরও ম্যাকেঞ্জির সাথে চুক্তি নবায়ন করে বিসিবি। তবে দলের কোচিং স্টাফদের অন্যদের সাথে চুক্তি নবায়ন করেনি বিসিবি। এর মধ্যে উল্লেখযোগ্য ছিলেনÑ প্রধান কোচ স্টিভ রোডস ও বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।
তবে ম্যাকেঞ্জির ওপর আস্থা রাখে বিসিবি। তাই তার সাথে নতুন করে চুক্তি নবায়নও করা হয় এবং এখন তিন ফরম্যাটেই ম্যাকেঞ্জিকে ব্যাটিং কোচের দায়িত্ব তুলে দেয়ার চিন্তা করছে বিসিবি। এমনটাই জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তবে এখন কোনো কিছুই নিশ্চিত হয়নি বলেও জানান তিনি, ‘আমরা আশা করছি, দ্রুতই এটি চূড়ান্ত হবে। তবে এটি যদি না হয়, তবে আমরা বিকল্প উপায় বের করবো।’
দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৮ টেস্ট, ৬৪টি ওয়ানডে ও দু’টি টি-২০ ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকা। টেস্টে ৩২৫৩, ওয়ানডেতে ১৬৮৮ ও টি-২০তে ৭ রান করেছেন তিনি। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান এই ডান-হাতি ব্যাটসম্যান। কোচিং ক্যারিয়ারে দু’বার দক্ষিণ আফ্রিকার ব্যাটিং পরামর্শকও ছিলেন ৪৩ বছর বয়সী ম্যাকেঞ্জি।

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল