২২ সেপ্টেম্বর ২০১৯

ফাইনালে রৌপ্য জয়ী রোমান সানা

-

আরেকটি পদক নিশ্চিত করেছেন বাংলাদেশের তারকা আরচার রোমান সানা। ফিলিপাইনে চলমান এশিয়া কাপ ওয়ার্ল্ড র্যাংকিং স্টেজ টুতে গত পরশু তিনি কোয়ালিফিকেশন রাউন্ডে দ্বিতীয় হয়ে রৌপ্য পদক জয় করেন। ৭২০ এর মধ্যে ৬৭১ স্কোর তার। এখন তিনি রিকার্ভ এককের ফাইনালে উঠে আরেকটি পদক নিশ্চিত করেছেন। আগামীকাল ফাইনালে চীনের সাই জেংকিকে হারাতে পারলেই স্বর্ণ জেতা হবে তার। গতকাল তিনি ১/২৪ এর খেলায় বাই পান। এরপর ১/১৬তে মিয়ানমারের থিয়া টেট জ্য কে ৬-০ সেটে, ১/৮ এ থাইল্যান্ডের থেপনা চেন দাইকে একই ব্যবধানে, কোয়ার্টার ফাইনালে চায়নিজ তাইপের ইয়াং হুয়ে জি কে ৭-১ সেটে এবং সেমিফাইনালে চীনের তা লা কে ৬-৪ সেটে পরাজিত করে ফাইনালে উন্নীত হন। উল্লেখ্য, এবার আয়োজকরা কোয়ালিফিকেশন রাউন্ডে প্রথম দ্বিতীয় এবং তৃতীয় হওয়াদের পদক দেয়া সিদ্ধান্ত নেন।
বাংলাদেশের তামিমুল ইসলাম ১/৮ এর খেলায় সিঙ্গাপুরের জাস্টিন উই কিংয়ের কাছে ৫-৬ সেটে পরাজিত হয়ে বাদ পড়েন। ১/১৬তে তার জয় ছিল ৬-৫ সেটে চায়নিজ তাইপের হুয়াং গুয়ানের বিপক্ষে। বাংলাদেশের অপর আরচার হাকিম আহমেদ রুবেল ১/১৬ এর খেলায় ৪-৬ সেটে পরাজিত হন থাইল্যান্ডের প্রতিযোগীর কাছে। বিউটি রায় ১/১৬ এর খেলায় মালয়েশিয়ার আবদুল হালিল নূর আফিসাকে ৬-২তে পরাজিত করলেও ১/৮ এর খেলায় ৪-৬ সেটে হার মানেন চীনের উ জিয়াক্সিনের কাছে।
এছাড়া রিকার্ভ পুরুষ দলগততে নয় দলের মধ্যে বাংলাদেশের রোমান সানা, তামিম এবং রুবেল ১৯৯৭ স্কোর করে চতুর্থ এবং মিশ্র দ্বৈতে রোমান সানা এবং বিউটি রায় আট দলের মধ্যে ১২৯৪ স্কোর করে চতুর্থ হন।

 


আরো সংবাদ