২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দেশে ফিরল চ্যাম্পিয়ন মেয়েরা

-

দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নারী টি- টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ নারী ক্রিকেট দল স্কটল্যান্ড থেকে গতকাল রাতে দেশে ফিরেছে।
বিমানবন্দরে সালমা খাতুনদের ফুলেল শুভচ্ছো দিয়ে অভ্যর্থনা দেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও নারী ক্রিকেট দলের মেন্টর নাজমুল আবেদিন ফাহিম।
টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বের আগে নেদারল্যান্ডসে ক্যাম্প করেছিল বাংলাদেশের মেয়েরা। সেখানে চারটি প্রস্তুতি ম্যাচ খেলে তারা।
পরে বাছাইপর্ব খেলতে আয়োজক স্কটল্যান্ডে যায় বাংলাদেশের মেয়েরা। বাছাইপর্বে ‘এ’ গ্রুপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে নিশ্চিত করে বাংলাদেশ নারী দল।
সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়ে টি-২০ বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করে বাংলাদেশ। এরপর ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই শিরোপা জয় করে সালমা খাতুনের নেতৃত্বাধীন বাংলাদেশের মেয়েরা।
বাছাইপর্ব থেকে যোগ্যতা অর্জন করা দু’টিসহ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ সালে নারী টি-২০ বিশ্বকাপে মোট দশ দল দল খেলবে। দু’গ্রুপে বিভক্ত হয়ে খেলবে দলগুলো। টি-২০ বিশ্বকাপে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অপর চার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।
২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে নারীদের সপ্তম আসর। ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ নারী দল।

 


আরো সংবাদ



premium cement
ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন

সকল