২০ সেপ্টেম্বর ২০১৯

ইউএস ওপেনের শিরোপা নাদালের

-

টেনিস ক্যারিয়ারে চতুর্থবারের মতো ইউএস ওপেন ও ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের স্বাদ নিলেন স্পেনের তারকা খেলোয়াড় রাফায়েল নাদাল। রোববার রাতে ইউএস ওপেনের ফাইনালে দ্বিতীয় বাছাই নাদাল ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬ ও ৬-৪ গেমে হারিয়েছেন পঞ্চম বাছাই রাশিয়ার ডানিল মেদভেদেভকে। ৪ ঘণ্টা ৫০ মিনিটের টানটান লড়াই ছিল ইউএস ওপেনের পুরুষ এককের ফাইনালটি। মাত্র ৪ মিনিটের জন্য ইউএস ওপেনের ফাইনালে সবচেয়ে বেশি স্থায়ী ম্যাচের রেকর্ড স্পর্শ করেনি নাদাল-মেদভেদেভের ফাইনালটি। তারপরও আর্থার অ্যাশ স্টেডিয়ামে উপস্থিতি প্রায় ২৪ হাজার দর্শক দেখলেন উপভোগ্য এক ফাইনাল।
শেষ পর্যন্ত নিজের লক্ষ্য পূরণ করেছেন নাদাল। ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জয় করলেন তিনি। পুরুষ এককে সর্বোচ্চ গ্র্যান্ডস্ল্যাম জয় করা সুইজারল্যান্ডের রজার ফেদেরার থেকে মাত্র একটি শিরোপা পিছিয়ে এখন নাদাল। ২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতে সবার ওপরে আছেন ফেদেরার। আগামী বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিততে পারলে ফেদেরারকে ছুঁয়ে ফেলবেন নাদাল।
ফাইনাল জয়ের পর নাদাল বলেন, ‘আমার টেনিস ক্যারিয়ারে সবচেয়ে আবেগময় এক রাত এটি। এটি সত্যিই অসাধারণ একটি ফাইনাল ছিল। আকর্ষণীয় ফাইনালও ছিল। দর্শকরা উপভোগ করেছেন হাড্ডাহাড্ডি লড়াই।’ দুর্দান্ত ফাইনাল খেলার পরও শিরোপাবঞ্চিত হয়েছেন মেদভেদেভ। হতাশাগ্রস্ত মেদভেদেভ শুভেচ্ছা জানিয়েছেন নাদালকে। তিনি বলেন, ‘আমি নাদালকে শুভেচ্ছা জানাচ্ছি। ১৯টি গ্র্যান্ডস্ল্যাম জয় অবিশ্বাস্য, ভয়ানক।’ ভাগাভাগি করে শেষ ১২টি ইউএস ওপেনের শিরোপা জয় করলেন সার্বিয়ার নোভাক জকোভিচ, রজার ফেদেরার ও নাদাল। এর মধ্যে চারটি নাদালের।
১৯৭০ সালে ৩৫ বছর বয়সে ইউএস ওপেন জিতে ইতিহাস তৈরি করেছিলেন অস্ট্রেলিয়ার কেন রোজওয়েল। আর এই যুগে ৩৩ বছর বয়সে ইউএস ওপেন জিতে রেকর্ড বইয়ে নাম তুললেন নাদাল।


আরো সংবাদ

রাবিতে ডাইনিংয়ের খাবারে বড়শি ও কেঁচো, শিক্ষার্থীদের ভাঙচুর জিম্বাবুয়েকে ১৫৬ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান বিশেষ অভিযানে একসাথে ২৪ রোহিঙ্গা গ্রেফতার কলাবাগান ক্রীড়া চক্রে অভিযান চলছে, র‌্যাব হেফাজতে বায়রার সহসভাপতি ফিরোজ সাড়ে ৩ বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে কিশোর গ্রেফতার জয়ের ধারা অব্যাহত রাখাটা গুরুত্বপূর্ণ : শফিউল জলবায়ুর পরিবর্তন ঠেকাতে ঢাকার রাজপথেও শিশুরা বিদায়ী ম্যাচে জার্সিতে নেই ‘মাসাকাদজা’ আইপিএল ফ্র্যাঞ্চাইজির হুমকিতে খেলতে আসছে না শ্রীলঙ্কার প্লেয়াররা : আফ্রিদি খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরগুনায় যুবদলের মানববন্ধন জবিতে মানবিক শাখার ভর্তি পরীক্ষা সম্পন্ন, শনিবার বিজ্ঞানের

সকল




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy