২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মাঠে ফিরলেন সাকিব

-

ছুটি শেষে কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। গতকাল শেরেবাংলা স্টেডিয়ামে এসে ব্যস্ত সময় কাটিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক।
নতুন কোচদের সাথে পরিচয়পর্ব সেরেই সাকিব নেমে পড়েন অনুশীলনে। স্কিল ক্যাম্প শুরুর আগেই সেন্টার উইকেটের নেটে ঘাম ঝরান ব্যাট হাতে। পরে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের কক্ষে নির্বাচক, কোচদের সাথে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-২০ সিরিজ নিয়ে টিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় অংশ নেন অধিনায়ক।
বিশ্বকাপে দুর্দান্ত নৈপুণ্য দেখানো সাকিবকে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে পায়নি বাংলাদেশ। বিসিবির কাছ থেকে ছুটি নিয়ে গিয়েছিলেন হজ পালনে। সেখান থেকে ফিরে যুক্তরাষ্ট্রে কয়েকদিন কাটিয়ে গত শুক্রবার দিবাগত রাত ৩টায় ফেরেন ঢাকায়। সকাল হতেই চলে আসেন অনুশীলনে। সাকিবের মাঠে ফেরা প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘অধিনায়ক রাত ৩টায় দেশে পৌঁছে সকালে অনুশীলনে এসেছে, এটা খুব ইতিবাচক।’
একদিনের বিরতি কাটিয়ে ফের অনুশীলনে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। ছুটি কাটিয়ে দলের সঙ্গে সাকিব আল হাসান যোগ দেয়ায় ছিল বাড়তি আকর্ষণ। এদিন ছিল ফিল্ডিং অনুশীলন। ক্যাম্পে যোগ দেয়া সবাই করেছেন ফিল্ডিং প্রাকটিস। ফিল্ডিং কোচ রায়ান কুকের সাথে ছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো এবং বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট। ক্যাচ অনুশীলনের পাশাপাশি হয়েছে থ্রোয়িং অনুশীলনও। তবে ফিল্ডিং করেননি সাকিব আল হাসান। বিশ্বকাপের পর ছুটি কাটিয়ে অনুশীলনের প্রথম দিনে নেটে দীর্ঘ সময় ব্যাটিং করেছেন। কিন্তু ফিল্ডিং অনুশীলনে তাকে দেখা যায়নি। ক্যাম্পে ডাক পাওয়া বেশ কয়েকজন ক্রিকেটার খেলছেন খুলনায় ইমার্জিং দলের হয়ে। এদিন যোগ দেননি ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
ঘরের মাঠে টেস্ট ও টি-২০ সিরিজকে সামনে রেখে গত ১৯ আগস্ট থেকে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। দীর্ঘ দেড়মাস পর মাঠে ফিরতে উম্মুখ ছিলেন তিনি। টাইগারদের ক্যাম্প শুরু হয় সকাল ১০টায়। তবে নির্ধারিত সময়ের আগেই মাঠে চলে আসেন অধিনায়ক সাকিব। কিছুক্ষণ জিম করেন। এরপর কিছু সময় ব্যাটিং অনুশীলন করেন। মাঠে ফিরে নতুন কোচিং প্যানেলের সাথে পরিচয়পর্বটা সেরে নেন।
কয়েকদিন ধরে চলতে থাকা কন্ডিশনিং ক্যাম্প প্রায় শেষের দিকে। আফগানদের বিপক্ষে সাদা পোশাকে মাঠে নামার আগে ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা লাল ও সবুজ দলে ভাগ হয়ে মিরপুর শেরেবাংলায় দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আগামী ৩০ ও ৩১ আগস্ট।

 


আরো সংবাদ



premium cement