২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অনিশ্চয়তায় মেসির প্রত্যাবর্তন!

-

বার্সেলোনার জার্সিতে মাঠে প্রত্যাবর্তনের দ্বারপ্রান্তে লায়নেল মেসি। তবে লা লিগার দ্বিতীয় ম্যাচে তার অংশগ্রহণ নিয়ে অনিশ্চিয়তা থেকেই গেল। গতকাল মঙ্গলবার বার্সেলোনার সকালের অনুশীলনে মেসিকে দেখার জন্য মুখিয়ে ছিলেন অসংখ্য ভক্ত। কিন্তু আর্জেন্টাইন সুপারস্টার যোগ দেননি দলীয় ট্রেনিং সেশনে। ফিটনেস পুনরুদ্ধারের নিয়মিত কাজগুলো একাকি সম্পন্ন করেছেন। ফলে আসছে রোববার লা লিগার নতুন মওসুমের রেসে বার্সেলোনার দ্বিতীয় ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছে তার প্রত্যাবর্তন।
গত ৫ আগস্ট প্রাক-মওসুমের প্রস্তুতি সেশনে হাঁটুর ইনজুরি আক্রান্ত হন কাতালুনিয়ার জায়ান্টদের অধিনায়ক মেসি। পূর্ব-নির্ধারিত বিশ্রাম শেষে সম্প্রতি তিনি জিমে অনুশীলনের মাধ্যমে শুরু করেন মাঠের ফেরার প্রক্রিয়া। গতকাল প্রথমবারের সতীর্থদের সাথে তার দলীয় অনুশীলনে অন্তর্ভুক্ত হওয়ার প্রত্যাশা পূরণ হয়নি বার্সেলোনার। তবে দলীয় ট্রেনিংয়ে যোগ দেয়ার মতো উন্নতি তিনি ইতোমধ্যেই অর্জন করেছেন বলে দাবি করা হয়েছে গোল ডট কমের প্রতিবেদনে। স্পেনের বর্তমান চ্যাম্পিয়ন বার্সার ঘনিষ্ঠ একটি বরাত দিয়ে রিপোর্টে বলা হয়েছে লা লিগার দ্বিতীয় খেলায় বদলি হিসেবে মেসির প্রত্যাবর্তন এক প্রকার নিশ্চিত। মূলত আজ চূড়ান্ত হয়ে যাবে আর্জেন্টাইন তারকার মাঠে ফেরার সম্ভাব্য দিনক্ষণ। বার্সেলোনার দুই সেশনের ট্রেনিং শিডিউলে উপস্থিতি কিংবা অনুপস্থিতির ওপরই নির্ধারিত হবে প্রতীক্ষিত প্রত্যাবর্তন ভাগ্য।
আসছে রোববার ক্যাম্প-ন্যুতে স্পেনের ঘরোয়া ফুটবলের শ্রেষ্ঠত্বের নতুন মওসুমের দ্বিতীয় ম্যাচে খেলবে বার্সেলোনা। তাদের প্রতিপক্ষ রিয়াল বেটিস। ২০১৯/২০ আসরের উদ্বোধনী খেলায় বিলবাও সফরের হারের দুঃস্বপ্ন চ্যাম্পিয়ন মেসি বিহীন বার্সেলোনার। দ্বিতীয় ম্যাচে একমাত্র জয়ই তাদেরকে রক্ষা করতে পারবে সমালোচনা হজমের কবল থেকে। ইনজুরিতে জর্জরিত দলটির জন্য অপরিহার্য হয়ে পড়েছে লায়নেল মেসির প্রত্যাবর্তন। বিলবাওয়ের বিপক্ষে খেলায় ইনজুরি বাধিয়ে মাঠের বাইরে চলে গেছেন তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ ও ফ্রান্সের উদিয়মান অ্যাটাকার উসমান ডামবেলে। ফলে একেবারেই ভারসম্যহীন হয়ে পড়েছে বার্সার আক্রমণ ভাগ। শেষ পর্যন্ত মেসির প্রত্যাবর্তন বিলম্বিত হলে বেটিসের বিপক্ষে আক্রমণ ভাগ নিয়ে চ্যাম্পিয়নদের সঙ্কট নিশ্চিত করে দেবে। সদ্য দলভুক্ত স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিয়েজম্যানকে সহায়তার ক্ষেত্রে নির্ভর করার মতো পরীক্ষিত তারকার শূন্যতার চ্যালেঞ্জ সামলাতে হবে কোচ ভালভারদেকে।

 


আরো সংবাদ



premium cement