২০ সেপ্টেম্বর ২০১৯

ঢাকায় ডমিঙ্গো ল্যাঙ্গাভেল্ট

রাসেল ডমিঙ্গো; চার্লস ল্যাঙ্গাভেল্ট -

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো ঢাকায় পৌঁছেছেন। গতকাল বিকেল ৫টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন তিনি। এর আগে সকালে ঢাকায় পৌঁছান বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট।
আজ জাতীয় দলের সাথে যোগ দেবেন ডমিঙ্গো ও ল্যাঙ্গাভেল্ট। টাইগারদের সাথে দুই বছরের চুক্তি হয়েছে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর। ডমিঙ্গো ২০১২ সালের শেষ থেকে ২০১৩ সালের মাঝামাঝি পর্যন্ত দক্ষিণ আফ্রিকা টি-২০ দলের কোচ ছিলেন। হেড কোচের শর্টলিস্টে ডমিঙ্গোর সাথে ছিলেন নিউজিল্যান্ডের মাইক হেসন। কিন্তু হেসনকে আনতে হলে বিসিবিকে মাসিক বেতন বাবদ প্রায় ৫০ হাজার ডলার গুনতে হতো, যা অনেকটা কঠিনই ছিল। এ ছাড়া মাহেলা জয়াবর্ধেনে, মিকি আর্থার এবং গ্র্যান্ট ফ্লাওয়ার কোচ হতে সাক্ষাৎকার দিয়েছিলেন।
ডমিঙ্গোর কোচিংয়েই ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠে দক্ষিণ আফ্রিকা। প্রায় চার বছর দায়িত্ব পালনের পর ২০১৭ সালের আগস্টে ডমিঙ্গোকে সরিয়ে নতুন হেড কোচ হিসেবে ওটিস গিবসনকে নিয়োগ দেয় প্রোটিয়ারা। তবে ডমিঙ্গোকে ঠিকই নিজেদের কাছে রেখে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের দায়িত্ব দেয়া হয়। সেখান থেকেই এবার বাংলাদেশ শিবিরে যোগ দিলেন অভিজ্ঞ এই কোচ।
ল্যাঙ্গাভেল্ট ক্যারিবিয়ান কোচ কোর্টনি ওয়ালশের স্থলাভিষিক্ত হয়েছেন। এর আগে দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-২০ খেলেছেন। কোচিং লেভেল সম্পন্ন করার পর ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের বোলিং কোচের ভূমিকায় ছিলেন ল্যাঙ্গাভেল্ট। এবার তার মিশন বাংলাদেশের পেসারদের মান উন্নত করার। ওয়ালশের কাছে প্রত্যাশিত ফল না পাওয়ায় ল্যাঙ্গাভেল্টের সাথে নতুন যাত্রা বাংলাদেশের ক্রিকেটের। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি এবং ফিল্ডিং কোচ রায়ান কুক সব মিলে দক্ষিণ আফ্রিকার কোচদের আধিক্য বাংলাদেশ ক্রিকেট দলে।
কয়দিন বাদে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ। আফগানদের বিপক্ষে একটি টেস্ট খেলবে স্বাগতিকরা। এরপর জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-২০ সিরিজ। এ দু’টি সিরিজ সামনে রেখে গত সোমবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প। জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে আজ যোগ দেবেন দুই দক্ষিণ আফ্রিকান কোচ। তবে স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি কবে যোগ দেবেন, সে বিষয়ে কিছু জানা যায়নি। বর্তমানে ছুটিতে আছেন আরেক দক্ষিণ আফ্রিকান কোচ নিল ম্যাকেঞ্জি। আগামী কয়েক দিনের মধ্যে ঢাকায় এসে যাবেন তিনিও।

 

 


আরো সংবাদ




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy