২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিকেএসপিকে প্রেমাদাসা বানাল সফরকারীরা

-

সম্প্রতি বাংলাদেশ সিনিয়র দলের বিপক্ষে কলম্বোতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দাপুটে জয়ে শুরু করেছিল শ্রীলঙ্কা। গতকাল সাভারের বিকেএসপিকেই যেন কলম্বোর প্রেমাদাসা বানিয়ে ফেলল শ্রীলঙ্কান ইমার্জিং দলটি। উভয়দলের ইনিংসে ফিফটির সংখ্যা প্রায় কাছাকাছি। বাংলাদেশের এক আর শ্রীলঙ্কার দুই। কিন্তু দুই দলের জয়-পরাজয়ের ফারাকটা বিশাল। প্রথম আন-অফিসিয়াল ওয়ানডেতে বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে ১৮৬ রানে জিতেছে সফরকারী শ্রীলঙ্কা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল শ্রীলঙ্কার ইমার্জিং দলটি।
বিকেএসপিতে টস জিতে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৪ রান করে। ওপেনিংয়ে ৪৮ রান তুলে শুরু ভালো করেন সান্দুন বিরাক্কোডি (৩১) ও পাথুম নিশাকা (১৮)। দুই ওপেনারের গড়ে দেয়া ভিত আরো শক্ত করেন অধিনায়ক চারিথা আশালঙ্কা। তার দলীয় সর্বোচ্চ ৭১ রানের সাথে ৭০ রানের ইনিংস খেলেন ওয়ানিদু হাসারাঙ্গা। ছোট ছোট হলেও কার্যকরী ইনিংস খেলে দুই হাফ সেঞ্চুরিয়ানকে সাহায্য করেন কামিন্দু মেন্ডিস (২৮), আসিন বান্দারা (২৯) ও সাম্মু আসান (৩৩)। বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট নেন শহিদুল ও শফিকুল। এ ছাড়া আফিফ, আমিনুল ও ইয়াসির আরাফাত একটি করে উইকেট নেন।
লঙ্কান ইনিংসের জবাব দিতে নেমে শুরু থেকেই ধস, যা শেষ পর্যন্ত অব্যাহত থাকে। দলীয় ১৮ রানে মোহাম্মদ নাঈমকে দিয়ে শুরু, ১১৮ রানে ইয়াসির আরাফাতকে দিয়ে শেষ। মাঝে একা ব্যাট হাতে দাঁড়িয়ে যান কেবল সাইফ হাসান। দলের একমাত্র হাফ সেঞ্চুরি করেন এই ওপেনার। ৭০ বলে ঠিক ৫০ রান তুলে ৯ নম্বর ব্যাটসম্যান হিসেবে আউট হন। দলের আটজন ব্যাটসম্যানই দুই অঙ্কের দেখা পাননি। এর অর্ধেক আবার সাজঘরে ফিরেছেন হিসাবের খাতা না খুলেই। সাইফ ছাড়া দুই অঙ্ক ছোঁয়া অপর দুই ব্যাটসম্যান আফিফ হোসেন (১৯) ও মাহিদুল ইসলাম অঙ্কন (১০)। বল হাতেও লঙ্কানদের হয়ে বাজিমাত করেন হাসারাঙ্গা। ৬ ওভারে তিন মেডেনসহ ১২ রান খরচায় নেন ৪ উইকেট। দিনশেষে স্বাভাবিকভাবেই ম্যাচ সেরার পুরস্কারও পান তিনি।

 


আরো সংবাদ



premium cement