১৭ আগস্ট ২০১৯

আকিলার ঘূর্ণি : টেইলরের লড়াই

-

শ্রীলঙ্কার বিপক্ষ গল টেস্টের প্রথম দিন শেষে গতকাল ৫ উইকেটে ২০৩ রান করেছে সফরকারী নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে প্রথম দিন ৬৮ ওভার খেলা হয়েছে। অভিজ্ঞ রস টেইলর অনবদ্য ৮৬ রানের ইনিংস খেলেন। এদিন শ্রীলঙ্কার সফল বোলার ছিলেন অফ-স্পিনার আকিলা ধনঞ্জয়া। ৫৭ রানে ৫ উইকেট নিয়েছেন। টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মতো পাঁচ বা ততোধিক উইকেট নিলেন ধনঞ্জয়া।
দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় নিউজিল্যান্ড। ব্যাট হাতে ভালো শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার জিত রাভাল ও টম লাথাম। ধীরলয়ে খেলে ৬৪ রানের জুটি গড়েন তারা। এই জুটিতে ভাঙন ধরান ধনঞ্জয়া। ৩০ রান করা লাথামকে শিকার করেন তিনি।
২৭তম ওভারের তৃতীয় বলে লাথামকে শিকারের পর তিন বল পর আবারো নিউজিল্যান্ড শিবিরে আঘাত হানেন ধনঞ্জয়া। এবার তার শিকার হন মাত্রই উইকেটে যাওয়া নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। শূন্য হাতে ফিরেন তিনি।
লাথাম-উইলিয়ামসনকে তুলে নিয়ে নিজের ভয়ঙ্কর রূপ ধরে রাখেন ধনঞ্জয়া। আরেক ওপেনার ৩৩ রান করা রাভালকেও শিকার করেন তিনি। ফলে ৭১ রানে তৃতীয় উইকেট হারায় শ্রীলঙ্কা।
৭ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া নিউজিল্যান্ডকে খেলায় ফেরানোর চেষ্টা করেন টেইলর ও হেনরি নিকোলস। চতুর্থ উইকেটে দেখেশুনে খেলে শুরু করে সফল হন তারা। দলের স্কোর দেড় শ’ পার করেন টেইলর ও নিকোলস। নিজেদের জুটিতে শতরান স্পর্শ করেন তারা। তবেই এরপরই এই জুটিতে ভাঙন ধরান প্রথম ৩ উইকেট নেয়া ধনঞ্জয়া। ৪২ রান করা নিকোলাসকে শিকার করেন তিনি।
কিছুক্ষণ বাদে আবারো নিউজিল্যান্ড শিবিরে পঞ্চমবারের মত আঘাত হানেন ধনঞ্জয়া। উইকেটরক্ষক বিজে ওয়াটলিং ১ রান করে ধনঞ্জয়ার পঞ্চম শিকার হন। দলীয় ১৭৯ রানে পঞ্চম উইকেট পতনের পর ক্রিজে টেইলরের সঙ্গী হন মিচেল স্যান্টনার। এই জুটি দলকে খেলার ফেরানোর পরিকল্পনা করছিলেন। কিন্তু এমন সময় বৃৃষ্টির কারণে দিনের খেলা শেষ হয়ে যায়। টেস্ট ক্যারিয়ারে ৩১তম হাফ-সেঞ্চুরি তুলে টেইলর ৮৬ ও স্যান্টনার ৮ রানে অপরাজিত আছেন।

 


আরো সংবাদ

ভুলের চোরাবালিতে আটকে আছে বিএনপি : সেতুমন্ত্রী প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু : আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যাকাণ্ড? বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের গভীর তদন্তে শক্তিশালী কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর মানুষ কবে নিরাপদে জীবন যাপনের অধিকার পাবে : ড. কামাল যোগী সরকারের দ্বারস্থ ভারতের সবচেয়ে লম্বা মানুষ কাশ্মির সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত ময়নার সেই মেশিনটিও আগুনে কয়লা রাশিয়ায় পাইলট যেভাবে বিমানটিকে ভুট্টা ক্ষেতে নামালেন কাশ্মির নিয়ে বৈঠক : যে কারণে বিবৃতি দিতে পারেনি নিরাপত্তা পরিষদ ইটভাটার অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে নৈশপ্রহরীর মৃত্যু ফুপুর বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু

সকল




bedava internet