২৫ আগস্ট ২০১৯

নতুন চ্যালেঞ্জ নিয়ে নান্নুর ভাবনা

-

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, পরে বিশ্বকাপ। টানা খেলার ধকল কাটতে না কাটতেই শ্রীলঙ্কা সফরে গিয়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে তরুণদের ওপর আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। ফলাফল সবারই জানা। আগামী সেপ্টেম্বরে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-২০ সিরিজ। এবার সে পথে হাঁটবে কি তারা? কিংবা পরিক্ষা নিরীক্ষায় যাবে..
এই সিরিজ ছাপিয়ে সামনে টেস্ট চ্যাম্পিয়নশিপ, আগামী বছর টি-২০ বিশ্বকাপ। নতুন ক্রিকেটার বের করে আনা বিসিবির জন্য চ্যালেঞ্জ। আসন্ন ত্রিদেশীয় টি-২০ সিরিজে নতুনদের নেয়ার ভাবনা থাকলেও, টিম ম্যানেজমেন্টের চাহিদার বাইরে যাওয়ার সুযোগ নেই নির্বাচকদের। সবকিছুতেই চ্যালেঞ্জ থাকছে নির্বাচক কমিটির উপর।
এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এখানে র্যাঙ্কিংয়ের ব্যাপার আছে, তা ছাড়া সামনে টেস্ট চ্যাম্পিয়নশিপ। তাই দল নিয়ে আমাদের খুব বেশি যাচাই-বাছাই করার সুযোগ নেই। টিম ম্যানেজমেন্টের চাহিদা অনুযায়ী আমাদের পরিকল্পনা সাজাতে হয়। সবার সাথে বসেই আমাদের দল নির্বাচন করা হবে। তবে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে ফিটনেসের ওপর।’
আফগানিস্তানের বিপক্ষে টেস্ট, এরপর ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট চ্যাম্পিয়নশিপ। আগামী ১৮ আগস্ট থেকে শুরু হতে যাওয়া কন্ডিশনিং ক্যাম্পের জন্য ৩৬জন ক্রিকেটারের তালিকা চূড়ান্ত হয়ে গেছে। ২৭ অথবা ২৮ আগস্ট ঘোষণা হতে পারে টেস্ট দল। আগামী বছর টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখে এখন থেকেই এগিয়ে যাওয়ার পরিকল্পনা বিসিবির। ত্রিদেশীয় সিরিজে তাই সাকিব-মুশফিকদের সঙ্গে নতুন চার-পাঁচজন জন ক্রিকেটার দলে আসতে পারে। এমন ইঙ্গিতই পাওয়া গেছেন প্রধান নির্বাচকের কথায়।
আগামী সেপ্টেম্বরে একটি ত্রিদেশীয় টি-২০ সিরিজ খেলতে আসছে জিম্বাবুয়ে। সঙ্গে আসছে আফগানিস্তানও। তবে আগে আসছে আফগানিস্তান। আগামী ৩০ আগস্ট ঢাকায় পৌঁছার কথা টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশটির। আগামী ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে সফরকারীরা। আর ৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে ক্রিকেট দলের ঢাকায় পৌঁছার কথা। পরে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। অবশ্য টি-২০ সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু সেই সিরিজের দিন-তারিখ এখনো ঠিক হয়নি।

 


আরো সংবাদ

জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৮৪৮১)কাশ্মিরে ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ (১৫২৬৫)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৪৮৭৭)কাশ্মির প্রশ্নে ট্রাম্পের অবস্থান নিয়ে ধাঁধায় ভারত! (১৪৩৫০)৭০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ ভারতের অর্থনীতি (১২৩৭৩)নিহতের সংখ্যা বেড়ে ৮ : দুঘর্টনার নেপথ্যে মোটর সাইকেল! (১১৪৭৩)নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান (১১০৪৫)সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত (১০৫১৬)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (৯৫০৯)চুয়াডাঙ্গায় মধ্যরাতে কিশোরীকে অপহরণচেষ্টা, মামাকে হত্যা, গণপিটুনিতে ঘাতক নিহত (৯৩৯৫)



mp3 indir bedava internet