২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উইন্ডিজ-ভারত দ্বিতীয় ওয়ানডে আজ

-

প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার পর আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। পোর্ট অব স্পেনে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ওয়ানডেটি। টি-২০ সিরিজের মতো ওয়ানডেতে সাফল্য পেতে মরিয়া ভারত। অন্য দিকে টি-২০ সিরিজের ব্যর্থতা ভুলে ওয়ানডেতে ভালো করতে চায় ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করে ভারত। ছোট ফরম্যাটে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে বিরাট কোহলির দল। তিনটি টি-২০তে ভারত যথাক্রমে জিতে ৪ উইকেটে, বৃষ্টি আইনে ২২ রানে ও ৭ উইকেটে।
টি-২০ সিরিজ জয়ের স্বাদ নিয়ে ওয়ানডে লড়াই শুরু করেছিল ভারত। কিন্তু বৃৃষ্টির কারণে গায়ানায় প্রথম ওয়ানডেটি পরিত্যক্ত হয়। অবশ্য ১৩ ওভার ব্যাট-বল হাতে লড়াই করার সুযোগ পায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ শুরুর আগ থেকেই বৃষ্টির দাপট ছিল। তাই প্রায় ২ ঘণ্টা পরে শুরু হয় খেলা। ৩৪ ওভারে নেমে আসে ম্যাচের দৈর্ঘ্য। এমন বৃষ্টিবিঘিœত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ভারত। ব্যাট হাতে ১৩ ওভারে ১ উইকেটে ৫৪ রান করেন ওয়েস্ট ইন্ডিজ।
৩১ বলে মাত্র ৪ রান করে আউট হন ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ওপেনার ক্রিস গেইল। তাকে বোল্ড করেন ভারতের বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব। বৃৃষ্টির জন্য খেলা বন্ধ হওয়ার আগে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৬ বলে অপরাজিত ৪০ রান করেন আরেক ওপেনার এভিন লুইস। তার সাথে ক্রিজে ছিলেন শাই হোপ।
ভারত বিশ্বকাপের সেমিফাইনালে উঠলেও, পয়েন্ট টেবিলে নবম হয়েই বড় মঞ্চ থেকে নিজেদের মিশন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ভারতের বিপক্ষে ওয়ানডে দিয়ে জ্বলে উঠার আশা তাদের। নিজেদের কন্ডিশনকে কাজে লাগিয়ে ভালো করতে প্রত্যয় ব্যক্ত করেছেন দলের অধিনায়ক জেসন হোল্ডার, ‘বিশ্বকাপের স্মৃতি আমরা ভুলে গেছি। সেখানে আমরা মোটেও ভালো করতে পারিনি। তবে এখন সবকিছুই নতুন। এখানে ভালো করাটাই হলো আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। আশা করি, বাকি দুই ম্যাচ থেকে ভালো ফল পাবো। ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারলে, বোলারদের কাজটা সহজ হয়ে যাবে।’
ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, রবীন্দ্র জাদেজা, ভুবেনশ্বর কুমার, কেদার যাদব, মোহাম্মদ সামি, কুলদীপ যাদব, শ্রেয়াস আইয়ার, ঋসভ পান্থ, খলিল আহমেদ, মনিষ পাণ্ডিয়া, যুজবেন্দ্রা চাহাল, লোকেশ রাহুল ও নবদ্বীপ সাইনি।
ওয়েস্ট ইন্ডিজ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, কার্লোস ব্র্যাথওয়েট, এভিন লুইস, শেল্ডন কটরেল, নিকোলাস পুরান, ফাবিয়ান অ্যালেন, শিমরোন হেটমায়ার, শাই হোপ, রোস্টন চেজ, জন ক্যাম্পবেল, কিমো পল ও ওশানে টমাস।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল