২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সুযোগ পেলেন জাহানারা ফারজানা

-

কিছু কিছু ক্ষেত্রে বাংলাদেশ পুরুষ দল না পারলেও সেখান লাল-সবুজের পতাকাকে বিশ্ব দরবারে উঁচু করেছে মহিলা দল। এশিয়া কাপের শিরোপা ঘরে এনেছে মহিলা দল। যেখানে শিরোপার খুব কাছ থেকে ফিরে এসেছে টাইগাররা। বাংলাদেশের ক্রিকেটকে পুরুষ দলের পাশাপাশি এগিয়ে নিয়ে যাচ্ছে টাইগ্রেসরা। সে দলেরই একজন জাহানারা আলম।
বল হাতে আগুন ঝরিয়ে ক্রিকেটবিশ্বে নিজেকে আলাদাভাবে পরিচয় করিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক লিগেও নিজের অবস্থান তৈরি করছেন ধীরে ধীরে। ক’দিন আগে প্রথম বাংলাদেশী হিসেবে খেলে এসেছেন ভারতের মহিলা আইপিএলে। এবার আইসিসির তৈরি দলের হয়েও খেলার সুযোগ পাচ্ছেন জাহানারা। সেখানে সঙ্গী হিসেবে পাচ্ছেন সতীর্থ ফারজানা হককে। জাহানারার আগে মহিলা দলের বর্তমান অধিনায়ক রুমানা আহমেদও গর্বিত করেছেন বাংলাদেশকে। দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যের স্বীকৃতিস্বরূপ জায়গা পেয়েছিলেন আইসিসির বর্ষসেরা মহিলা দলে।
আইসিসি ডেভেলপমেন্ট দল ইংল্যান্ডে সুপারলিগ দলগুলোর বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবেন। ওই সিরিজে মহিলা টি-২০ র্যাংকিংয়ে ৮ এর নিচে থাকা দেশগুলোর ক্রিকেটারদের মধ্যে থেকে বাছাই করে দল গঠন করেছে আইসিসি। ডেভেলপমেন্ট দলের হয়ে খেলতে আগামী ২৫ জুলাই ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে জাহানারা ও ফারজানা। ১০ দিনের এই ইংল্যান্ড সফরে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত পেসার জাহানারা জানান, ‘আমাকে ও ফারজানাকে আইসিসি ডেভেলপমেন্ট দলের হয়ে খেলার জন্য ডাকা হয়েছে। বড় একটা সুযোগ এটি। অনুশীলনের পাশাপাশি সেখানে পাঁচটি ম্যাচ খেলার কথা আছে। শেখার অনেক কিছুই পাবো ওখানে।’

 


আরো সংবাদ



premium cement