২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আবার হারল এ দল

বাংলাদেশ এ ক্রিকেট দলের মোহাম্মদ মিথুন সর্বোচ্চ ৮৫ রান করেন : সংগ্রহ -

বেশির ভাগ জাতীয় দলে খেলার অভিজ্ঞতাসম্পন্ন বাংলাদেশ ‘এ’ দল রীতিমতো নাস্তানাবুদ হচ্ছে নিজ দেশে। ১৭ বছর বয়সী ইব্রাহিম জাদরানের দুর্দান্ত ব্যাটিংয়ের নিচে চাপা পড়ল তাদের জয়ের স্বপ্ন। চট্টগ্রাম জহুর আহমেদে আবারো জিতেছে আফগান ‘এ’ দল। প্রথম ম্যাচে জয়ের পর এটা ছিল দ্বিতীয় জয়। এ ম্যাচে অবশ্য ব্যাটিংয়ে ভালোই করেছিলেন মোহাম্মদ মিথুন, এনামুল বিজয়, ইমরুল কায়েসরা। কিন্তু কী হবে। আফগান ‘এ’ দলের তরুণ ক্রিকেটার ইব্রাহিম জাদরান সব কিছু মাটি করে দিয়ে গেছেন। খেলেছেন তিনি ১২৭ রানের দায়িত্বপূর্ণ এক ইনিংস। ১৪৯ বলে ওই রান করেছেন তিনি সাতটি করে চার ও ছক্কা হাঁকিয়ে। দলের এ ওপেনার মূলত ম্যাচটাকে জয়ের লক্ষ্যে পৌঁছানোর সব কাজ করে দিয়ে যান। এর আগে প্রথমে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ‘এ’ দল সংগ্রহ করেছিল ২৭৮/৯ রান। যেখানে মোহাম্মাদ মিথুনের ৯৪ বলে ৮৫ রানের ইনিংস ছিল উল্লেখযোগ্য। ইনিংসে আর নেই একটিও হাফসেঞ্চুরি। এর মধ্যে মোহাম্মাদ নাঈমের ৪৯ রান দ্বিতীয় সর্বোচ্চ। অন্যদের মধ্যে ইমরুল কায়েসের ৪০, সাব্বির রহমান রুম্মনের ৩৫ ও এনামুল বিজয়ের ২৬ রান উল্লেখযোগ্য।
আফগান বোলারদের মধ্যে করিম জানাত ও ফজল নিয়াজাই লাভ করেন তিনটি করে উইকেট। শারাফুদ্দিন আশরাফ তার দশ ওভারে দেন মাত্র ৩৭ রান। উইকেটও নেন একটি। এরপর বিশাল টার্গেট সামনে রেখে খেলতে নেমে আফগান দুই ওপেনারের মধ্যে রহমতউল্লাহ দলীয় ২৮ রানে আউট হলেও অপর ওপেনার ইব্রাহিম ছিলেন অবিচল। ইনিংস টেনে নিয়ে যান তিনিই। সেঞ্চুরি করেও এগিয়ে যাচ্ছিলেন তিনি। এরপর আউট হন ২৪৪ রানে। ৪৬.১ ওভারের কথা।এরপর শরাফুদ্দিন আশরাফ ও ফজল মিলে ৩৭ রানের অপরাজিত পার্টনারশিপ খেলে দলকে পৌঁছে দেন জয়ের লক্ষ্যে। আশরাফ বাংলাদেশের অভিজ্ঞ বোলারদের বেধরক পিটিয়ে ১৭ বলে ৩৪ রানের এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন। ফজল ৮ বলে করেন ১৫ রান। আশরাফ হাঁকান তিন ছক্কা ও ২ চার। ফজলের ইনিংসে ছিল একটি করে ছক্কা ও চার।
ইব্রাহিমের আউটের পর নড়েচড়ে বসেছিল বাংলাদেশ ‘এ’। কিন্তু সে স্বপ্ন মিলিয়ে দেন এ দুই ব্যাটসম্যান। বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিথুন সাত বোলার ব্যবহার করেও ব্যর্থ হন। ৫ বল হাতে রেখেই পৌঁছে যায় তারা জয়ের লক্ষ্যে।
এর ফলে পাঁচ ম্যাচের এ সিরিজে ২-০ তে এগিয়ে গেল সফরকারীরা।


আরো সংবাদ



premium cement
চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ

সকল