২৩ আগস্ট ২০১৯

শ্রীলঙ্কায় শেষ সফর মাশরাফির

-

আচমকা মাশরাফি ক্যারিয়ারের ‘অবিচ্ছেদ্য অংশ’ হয়ে উঠেছে ‘অবসর’ ইস্যু। তবে ক্রিকেট ছেড়ে দেয়ার ব্যাপারে তিনি হঠাৎকরেই চুড়ান্ত সিদ্ধান্ত না নেয়ার পথ বেছে নিলেন। ক্যারিয়ারের অন্যতম গুরুত্বপূর্ন বিষয়ে ভেবে চিন্তে এগোতে চান টাইগার দলনায়ক। এ কারনেই লঙ্কা সফরের আগে সাংবাদিকদের শেষ বিদেশ সফর সংক্রান্ত এক প্রশ্নের কড়া জবাবও দিলেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মূর্তজা। যদিও ক্যারিয়ারে শেষ বারের মতো দ্বীপরাস্ট্র লঙ্কায় খেলতে যাচ্ছেন বলে নিশ্চিত করেন নড়াইল এক্সপ্রেস খ্যাত টাইগার পেসার।
মাশরাফি বলেন,‘ শেষ বিদেশ সফর কি না তা বলতে পারছি না। এ নিয়ে চিন্তাও করিনি। যাচ্ছি খেলতে। সব মনোযোগ খেলা নিয়েই। আসন্ন সফর শেষে অনেকদিন খেলা নেয়। হাতে প্রচুর সময়ও থাকবে। কোনো কিছু ভাবতে হলে তখন দেখা যাবে। অবসর ¯্রফে একটি খবর গনমাধ্যমের কাছে। কিন্তু আমার জন্য অনেক বড় বিষয়। পর্যাপ্ত সময় নিয়ে ভেবে চিন্তেই আমি সবকিছু ঠিক করব। তবে এটা বলতে পারি শেষ বারের মতো শ্রীলঙ্কা যাচ্ছি। এর পর অনেক দিন কোনো খেলা নেয়। শ্রীলঙ্কায় শেষবারের মতো যাচ্ছি, বিশ্বকাপের আগে যেভাবে বলেছিলাম, সেভাবেই বলছি। দেশে ফেরার পর হাতে প্রচুর সময় থাকবে। আপনাদের কাছে একটু লেখালেখি করলেই শেষ! আমার কাছে সেটা না। দেখা যাক। আগে ফিরে তো আসি’।
মূলত: সদ্য সমাপ্ত বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স প্রদর্শনের ব্যর্থতা আলোচনায় নিয়ে এসেছে কিংবদন্তি পেসার মাশরাফির অবসর বিষয়টিকে। পারফরম করতে না পারলে বেশিদিন খেলা অব্যাহত রাখা কঠিন এ বিষয়ে তিনি পুরোপুরি ওয়াকিবহাল। ইংলিশ মেগা আসরে প্রত্যাশিত নৈপূন্য প্রদর্শনের ব্যর্থতা নিয়ে মাশরাফিও প্রচন্ড হতাশ। তবে বরাবরের মতোই ঘুরে দাড়ানোর দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি বলেন,‘ খেলোয়াড় হিসেবে দায়িত্ব তো নিতেই হবে। ১৮ বছর ক্রিকেট খেলছি বাংলাদেশের প্রেক্ষাপট জানি। খেলোয়াড় হিসেবে খারাপ লাগা ভালো লাগা থাকেই। হতাশা ঘিরে ধরবে দলীয় কিংবা ব্যাক্তিগত প্রত্যাশা পূরন না হলেই। অনেকে বোঝানোর চেষ্টা করছে বা করবে, মন খারাপ করো না। মন খারাপ না হলে সেটা আমার জন্য লজ্জার হবে। পারফরম্যান্স প্রদর্শনের স্বপ্ন পূরণ না হলে আমার মন খারাপ হবে। তবে এখান থেকে ঘুরে দাঁড়ানোর মানসিকতাও আছে। যেটা আগে করেছি। অনেক টুর্নামেন্টে দল হিসেবে হারানোর কিছু নেই। আমারও তাই, হারানোর কিছু নেই! তবে চাপ সব সময়ই থাকে। যত দিন খেলব এটা থাকবে ।’

 


আরো সংবাদ




mp3 indir bedava internet