১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ ফেবারিট টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে সৈকত

-

বাংলাদেশের ক্রিকেটারদের মনমানসিকতায়ও পরিবর্তন এসেছে। বিশেষ করে ২০১৫ বিশ^কাপেও যারা বড় দলগুলোর বিপক্ষে জিতবোই এমন কথা দৃঢ়তার সাথে বলতে পারতেন না। বিশ^কাপের পরই পরিবর্তনের সূচনা। অনেক ভালো রেজাল্টও করেছে। র্যাংকিংয়েও উন্নতি। আসন্ন শ্রীলঙ্কা সফরে নিজেদেরকে স্বাগতিকদের চেয়ে এগিয়ে রাখতে দ্বিধাবোধ করছে না বাংলাদেশী ক্রিকেটাররা। আত্মবিশ^াস কোন পর্যায়ে গেলে এমনটা হয়, তা আর লিখে বুঝানোর প্রয়োজন নেই। ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত আসন্ন শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন।
তিনি গতকাল মিরপুর শেরেবাংলায় সাংবাদিকদের বলেন, ‘সবদিক দিয়ে যদি চিন্তা করেন, এই সিরিজে আমরা ফেবারিট থাকব।’ তার প্রত্যাশায় শ্রীলঙ্কাও ভালো ক্রিকেট খেলবে। সে আলোকেও তিনি বলেন, ‘খুব ভালো একটা সিরিজ আশা করছি।’ নিজেদের ফেবারিট মানার যুক্তিও আছে তার। নিজেদের ব্যাটিং-বোলিং এখন অনেক গুছানো। তা-ই বলতে চেয়েছেন তিনি। সৈকত বলেন, ‘ব্যাটিং-বোলিং দু’টি বিভাগেই ভালো অবস্থানে আছি আমরা। বিশ^কাপে যার প্রমাণও মিলেছে।’ একই সাথে দুই দলের অভিজ্ঞতা সম্পর্কে তুলনা করতে যেয়ে তিনি বাংলাদেশকেই এগিয়ে রাখছেন। তিনি বলেন, ‘যদি অভিজ্ঞতার কথা চিন্তা করেন সেখানেও আমরা ভালো অবস্থানে আছি। এ জায়গায় সবসময়ই বিশ্বের অন্য দলগুলোর চেয়ে আমরাই এগিয়ে থাকি। ওয়ানডে ভার্সনের প্রতি ইঙ্গিত করেই ওই কথা বলেন তিনি।
বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কা যে খুব পিছিয়ে তা-ও মানতে নারাজ। আর যা হোক, বিশ^কাপে শ্রীলঙ্কা পয়েন্ট টেবিলের উপরেই ছিল বাংলাদেশের। তা ছাড়া ওই দলে অভিজ্ঞতা ও তারুণ্যের সংমিশ্রণও রয়েছে। যদিও বিশ^কাপের পরবর্তী দলে কে কে থাকছেন তা এখনো নিশ্চিত নয়। তবু মালিঙ্গা ও ম্যাথুসের পারফরম্যান্সের ওপর ভর করে ভালো রেজাল্ট করেন তারা। তবে বিশ^কাপ পরবর্তিতে ওই অভিজ্ঞরা দলে থাকবেন কি না সেটা নিয়েও লঙ্কান বোর্ডে আছে দ্বিধা-দ্বন্দ্ব। মোসাদ্দেক বলেন ‘বিশ্বকাপের আগ থেকেই আমাদের ব্যাটসম্যানরা সবাই ভালো ছন্দে আছেন (আয়ারল্যান্ডে ট্রাই নেশনের প্রতি ঈঙ্গিত করে)। ব্যাটিংয়ে আমরা খুব ভালো করেছি বিশ্বকাপেও। তাই বলে শ্রীলঙ্কাকেও তিনি পেছনে ঠেলতে নারাজ। তিনি বলেন, ‘কোনো দলকে ছোট করে দেখতে চাই না। শ্রীলঙ্কা যে খুব পিছিয়ে তা কিন্তু নয়। তারাও ভালো অবস্থানে আছে।’ তবে আসন্ন সিরিজ সব মিলিয়ে খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা সিরিজ হবে বলে আশাবাদ রেখেছেন এ ক্রিকেটার।
উল্লেখ্য, তিন দিনের অনুশীলন ক্যাম্পের আজ শেষ দিন। আগামীকাল শনিবার মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বাংলাদেশ দলের কলম্বো রওনা হওয়ার কথা।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল