২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আজ পর্দা নামবে চ্যাম্পিয়নশিপের

-

মেয়র চট্টগ্রাম ৩৬তম জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে অঘটন বলতে এখনো একটাই। প্রি-কোয়ার্টারে তুষারের সাথে মিনহাজের হার। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ২-১ এ জয় তুষারের। অবশ্য তুষার হারলেও লিখা হতো একই চিত্রনাট্য। ফিকশ্চারের মারপ্যাঁচে একই ফেজে পড়ে গেছে চট্টগ্রামের উঠতি সেনসেশন গালিব, তুষার, মিনহাজ, সিলেটের সালমান। অথচ এরা সবাই র্যাংকিংয়ে সেরা আটে থাকার মতো শাটলার। পুরুষ বিভাগের শাটলাররা নানা সমীকরণে থাকলেও মহিলা বিভাগে নেই কোনো সমীকরণ। ব্যাডমিন্টন জগত শাসন করা শাপলা ও এলিনা এখনো ধরা-ছোঁয়ার বাইরে। কোনো অঘটন ঘটারও সম্ভবনা নেই। অর্থাৎ তারা মুখোমুখি হচ্ছেন ফাইনালে।
পুরুষ বিভাগে আরো একটি হতাশার ঘটনা ঘটেছে। কয়েকবারের জাতীয় চ্যাম্পিয়ন বগুড়ার আহসান হাবিব পরশ হেরেছেন চট্টগ্রামের আসাদুজ্জামানের কাছে। সিলেটের গৌরব সিং লড়াই করে জিতেছেন চট্টগ্রামের মইনুল পারভেজের বিপক্ষে। জুমার হারিয়েছেন ওহিদুলকে এবং সিবগাত সহজ জয় পেয়েছেন সিলেটের বাবুর বিপক্ষে। তবে আগের দিন সিবগাত প্রাণপন লড়াই করে নাজমুলের বিপক্ষে জয়ী হন। তুহিন কোন পাত্তা পায়নি সালমানের কাছে, লোকমানও রাহাদের বিপক্ষে জিতেছেন সহজে এবং শুভ সহজেই হারিয়েছেন সোয়াদকে।
সেমিতে উঠার লড়াইয়ে গৌরব লড়বে আসাদুজ্জামানের বিপক্ষে, জুমারের প্রতিপক্ষ সিবগাত, সালমান খেলবে তুষারের বিপক্ষে এবং লোকমান খেলবে শুভর বিপক্ষে।
মহিলা বিভাগে প্রিকোয়ার্টার থেকে উতরে গিয়েছেন এলিনা, শাপলা, নাবিলা, রেহানা, দুলালি, উর্মি, বৃষ্টি, রেশমা। দ্বৈতে জয় পেয়েছেন মইনুল ও আকিব জুটি, মিনহাজ ও ওহিদুল জুটি, লোকমান ও গৌরব জুটি, জুমার ও লিপটন জুটি, আসাদুজ্জামান ও সিবগাত জুটি, রিয়াদ ও তুষার জুটি, দুলাল ও খালেদ জুটি, সুহেল ও তানভির জুটি। মহিলা দ্বৈতে এলিনা ও নাবিলা জুটি, রেশমা ও উর্মি, শাপলা ও দুলালি জুটি, বৃষ্টি ও রেহানা জুটি জয় পেয়েছে।

 


আরো সংবাদ



premium cement
জামালপুরে হিট স্ট্রোকে মরিচ ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে বুধবার থাইল্যান্ড যাচ্ছেন রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের

সকল