২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আইসিসির সেরা একাদশে সাকিব

-

বিশ্বকাপ চলাকালে সেরা খেলোয়াড়ের যে রেটিং তাতে সাকিবে ধারকাছ দিয়েও নেই কেউই। সঙ্গত কারণেই সেরা খেলোয়াড়ের পুরস্কারটা বাংলাদেশের এ অলরাউন্ডারেরই পাওয়ার কথা। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ফাইনাল ম্যাচ শেষে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কারের জন্য ঘোষণা দেয়া হয় কেন উইলিয়ামসনের। এটা আর বুঝতে বাকি নেই যে, এবারের বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের সাথে আচরণ করেছে আইসিসি অ্যান্ড গং তাতে অন্তত সান্ত্বনা পুরস্কার হিসেবে কেনকে দেয়া হয় ওইটি। কারণ যোগ্যতার যে মাপকাঠিÑ তাতে তো সাকিবই এগিয়ে। সাকিবকে বঞ্চিত করা হলেও তাকে আইসিসির বিশ্বকাপে রাখা হয়েছে। সাকিব থাকবেন এটাই স্বাভাবিক। ব্যাটিং ও বোলিং প্রতিটা ডিপার্টমেন্টে যার অসাধারণ পারফরমেন্স তাকে উপেক্ষা করার সুযোগ নেই। তাহলে আইসিসির এ বিশ্ব একাদশ নির্বাচন প্রক্রিয়াই বিতর্কিত হয়ে যাবে!
আইসিসির মনোনীত পাঁচ সদস্যের কমিটি নির্বাচিত করে থাকে বিশ্বকাপের সেরা দল। সেখানে সদস্য হিসেবে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ইয়ান বিশপ, ইয়ান স্মিথ ও ঈশা গুহ ও লরেন্স বুথ। পঞ্চম সদস্য ও আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন আইসিসির ক্রিকেট বিষয়ক মহাব্যবস্থাপক জিওফ অ্যালারডাইস।
ঘোষিত বিশ্ব একাদশ হলোÑ জেসন রয় (ইংল্যান্ড), রোহিত শর্মা (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), জোয়ে রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স ক্যারি (অস্ট্রেলিয়া), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড) ও জাসপ্রেত বুমরা (ভারত)। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে রাখা হয়েছে দ্বাদশ খেলোয়াড় হিসেবে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল