২২ জুলাই ২০১৯

১, ১, ১! লজ্জার বিশ্বরেকর্ড

-

২৪০ রান, ভারতের বিশ্বকাপ ফাইনালে ওঠার জন্য এটাই ছিল টার্গেট। আপাত সহজ টার্গেট কার্যত কঠিন করে ফেলল বিরাট কোহলি অ্যান্ড কোং। বুধবার রান তাড়া করতে নেমে পাঁচ রানের মধ্যে ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা ফিরে গেলেন। ঘটনাচক্রে রোহিত শর্মা, লোকেশ রাহুল এবং বিরাট কোহলি প্রত্যেকেই আউট হয়ে যান ব্যক্তিগত এক রান করে। পরিসংখ্যান বলছে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এর আগে কোনো দলের প্রথম তিন ব্যাটসম্যানই ব্যক্তিগত এক রান করে আউট হননি।
রাহুল আর রোহিত বুধবার হেনরির বলে টম ল্যাথামের হাতে ক্যাচ আউট হয়ে যান। ট্রেন্ট বোল্টের বলে কোহলি এলবিডব্লিউ হয়ে যান। রিভিউ নিয়েও এই যাত্রায় বাঁচেননি তিনি।
গত মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে দাপট দেখিয়েছিল বৃষ্টি। চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচটাই বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গিয়েছিল। বুধবার সেমির রিজার্ভ ডেতে ফের ম্যাচ হয়।
টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। বৃষ্টির জন্য উইলিয়ামসনদের ইনিংস থেমেছিল ৪৬.১ ওভারে। এরপর বৃষ্টিতে আর খেলা শুরু করা যায়নি। মাঠ পরিদর্শন করে এদিনের মতো ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নেন ম্যাচ অফিসিয়ালরা। ম্যাচের বাকি অংশ হয় বুধবার। খেলা বন্ধ হওয়ার সময়ে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ২১১ রান তুলেছিল। ক্রিজে ছিলেন রস টেলর (৮৫ বলে ৬৭) ও টম ল্যাথাম (৪ বলে ৩)। এদিন কিউই ইনিংসের বাকি ২৩ বল থেকেই খেলা শুরু হয়। নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ২৩৯ রান তোলে।
পরে ভারত হেরে যায় ১৮ রানে।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

 


আরো সংবাদ

gebze evden eve nakliyat instagram takipçi hilesi