২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাকিব মুশফিক জুটিতে তিন হাজার রান

-

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব-মুশফিক জুটি নতুন রেকর্ড গড়েছেন। বাংলাদেশ দলের কঠিন মুহূর্তগুলোতে পথ দেখিয়ে অসাধারণ পারফরম্যান্সে নতুন মাইলফলক অর্জন করল এই জুটি। আফগানিস্তানের বিপক্ষে চলমান ম্যাচে এক দিনের ক্রিকেটে এই জুটি ছুঁয়েছে ৩০০০ রানের মাইলফলক।
গতকাল সাউদাম্পটনের হ্যাম্পশায়ারে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তামিম ইকবালের সাথে নিয়মিত ওপেনার সৌম্য সরকারকে না নামিয়ে আনা হয় লিটন দাসকে। ইনিংসে পঞ্চম ওভারে লিটন দাস বিতর্কিতভাবে আউট হলে তামিমের সাথে ক্রিজে যোগ দেন সাকিব। লিটন ফেরেন ১৭ বলে ১৭ রান করে। দলীয় ৮২ রানের সময় ৫৩ বলে ৩৬ রান করা তামিম ফিরলে সাকিবের সাথে ক্রিজে যোগ দেন মুশফিক।
সাকিব ও মুশফিক অর্ধশত রানের জুটি পূর্ণ করেন। তার আগেই একটি মাইলফলক স্পর্শ করেন এই দু’জন। ১২৪ রানের সময় ২ রান নিয়ে দলকে ১২৬ রানে নিয়ে যাওয়ার পাশাপাশি ওয়ানডে ক্রিকেটে ৩০০০ রান পূর্ণ হয় এই জুটির। শেষ পর্যন্ত ৩০১৭ রানে থামেন তারা। গতকাল ৬১ রান আসে সাকিব ও মুশফিকের মধ্যকার জুটি থেকে। যেখানে মুশফিকের অবদান ৩৩ রান ও সাকিবের ২৫ রান। ব্যাক্তিগত ৫১ রানে বাঁহাতি ব্যাটসম্যান সাকিব আউট হলে এই জুটি ভাঙে। ৬৯ বলে ১টি চার মারেন সাকিব। লেগ স্পিনার মুজিবের বলে এলবিডব্লিউ হন।
মি. ডিপেন্ডবল মুশফিকুর রহিম আফগানিস্তানের বিপক্ষে ছক্কা মেরে ক্যারিয়ারের ৩৫তম ফিফটি পূর্ণ করেন। দৌলৎ জাদরানের করা ইনিংসের ৩৭তম ওভারের দ্বিতীয় বলে লং-অন দিয়ে ছক্কা হাঁকান মুশি। গত ২০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। গতকাল শেষ পর্যন্ত ৮৭ বলে চারটি চার ও একটি ছয়ে ৮৩ রান করে দৌলত জাদরানের বলে নবিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন।


আরো সংবাদ



premium cement