২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশের কাছে শিখতে হবে পাকিস্তানকে

শোয়েব আকতারের প্রতিক্রিয়া
-

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাহাড়সম রান তাড়া করে জিতেছে মাশরাফি-সাকিবরা। ক্যারিবীয়দের ছুড়ে দেয়া ৩২২ রানের টার্গেট মামুলি বানিয়ে ফেলেছে সাকিব-লিটন জুটি। সেঞ্চুরি করেন সাকিব আর ৯৪ রানে অপরাজিত থাকেন লিটন। এই জুটি ক্যারিবীয় পেসারদের বিরুদ্ধে বুক চিতিয়ে খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।
সোমবার রাতের অসাধারণ এই জয়ে অভিনন্দনের জোয়ারে ভাসছে বাংলাদেশ দল। বর্তমান খেলোয়াড়দের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের কিংবদন্তি খেলোয়াড়েরাও টাইগারদের প্রশংসায় ভাসাচ্ছেন। টাইগারদের এ জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন পাকিস্তানের খেলোয়াড়রাও। একসময় বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের ভয় ধরিয়ে দেয়া গতিদানব শোয়েব আখতার তো বলেই ফেললেন, বাংলাদেশের এ জয় থেকে তার দল পাকিস্তানের কিছু শেখার আছে।
সাকিব আল হাসান ও লিটন দাস ৭ উইকেটের জয় নিশ্চিত করার পর শোয়েব আখতার এক টুইট বার্তায় বলেন, ‘এটা দুর্দান্ত এক পারফরম্যান্স ছিল। বাংলাদেশ যেভাবে এ দিন খেলল এবং ৩২২ রান তাড়া করে ফেলল। আমি আশা করি, আমরা এখান থেকে কিছু শিখতে পারব।’
বিশ্বকাপে পাকিস্তানের ব্যাটিং লাইন একেবারেই নড়বড়ে। এ কারণে একাধিক ম্যাচে দাঁড়াতেই পারেনি সরফরাজরা। সে দিকে ইঙ্গিত করে বাংলাদেশের ইনিংসটির প্রসঙ্গ টানেন শোয়েব। বলেন, এভাবেই ধসে পড়া এড়াতে হবে এবং বড় লক্ষ্য তাড়া করতে হবে।

 


আরো সংবাদ



premium cement