২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সংবর্ধনায় সিক্ত রোমান সানা

-

শেখ রাসেল রোলার স্কেটিংয়ের পূর্ব পাশে বিশাল স্টেজ। এই প্রথম দেখা গেল সেখানে কর্মকর্তাদের জন্য কোনো চেয়ার নেই। অলিম্পিকে নিজ যোগ্যতায় দ্বিতীয় বাংলাদেশী হিসেবে সরাসির খেলার যোগ্যতা অর্জনকারী এবং ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো ব্রোঞ্জপদক জয়ী রোমান সানাকে সম্মান জানালেন স্টেজে সবাই দাঁড়িয়ে কথা বলে। আর সংবর্ধনায় সিক্ত হলেন তীরন্দাজ রোমান সানা।
এর আগে গতকাল সকালে হজরত শাহজালাল রহ: আন্তর্জাতিক বিমানবন্দরেও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপিসহ কর্মকর্তারা একদফা পুষ্পমাল্য দিয়ে অভিনন্দন জানান। টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করা এই ক্রীড়াবিদকে বিমানবন্দর থেকে ‘রোমান সানাকে অভিনন্দন’ লেখা ব্যানার সম্বলিত গাড়িতে করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বরে উপস্থিত হয় নেদারল্যান্ডস থেকে আসা আরচারি দলটি।
সংবর্ধনা অনুষ্ঠানে রোমান সানা বলেন, ‘এই সংবর্ধান আমাকে টোকিও অলিম্পিকে খেলায় অনুপ্রাণিত করবে। আশাকরি আমাদের পুরুষ রিকার্ভ দলটিও খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী বছরের জুনে অলিম্পিকের আগের জার্মানির বার্লিনে ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপেই যোগ্যতা যাচাই হবে।’
দগদগে স্মৃতি রোমান্থন করতে গিয়ে রোমান বলেন, ‘যখন আমি সেমিফাইনালে উঠে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করলাম, তখন কেঁদেই ফেলেছিলাম। ঢাকায় এসে মায়ের সাথে কথা হয়েছে। মা-ও খুব কেঁদেছেন।’
সিটি গ্রুপের পক্ষ থেকে নগদ দু’লাখ টাকার চেক দেয়া হয় রোমানকে। আরচারির পৃষ্ঠপোষক সিটি গ্রুপের কর্মকর্তা জাফর উদ্দিন সিদ্দিকী বলেন, ‘আমরাও গর্বিত রোমান সানার এমন অর্জনে।’ সংবর্ধনা অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম ও ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement