২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সরফরাজের তীব্র সমালোচনা শোয়েবের

-

বিশ্বকাপে ভারতের কাছে হারের পর পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমদকে আক্রমণ করে বসলেন দেশের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। পাকিস্তান দলনায়কের অধিনায়কত্বকে ‘মস্তিষ্কহীন’ বলে খোঁচা দিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। একই সাথে দেশের ক্রিকেট ম্যানেজমেন্টকে ‘অপদার্থ’ আখ্যা দিলেন আখতার।
রোববার ওল্ড ট্র্যাফোর্ডের মেগা ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ‘হিটম্যান’ রোহিত শর্মার ১১৩ বলে ধ্রুপদী ১৪০ রানকে প্ল্যাটফর্ম করে ৫০ ওভারে ৩৩৬ রানের শিখরে পৌঁছে যায় ভারত। এ ছাড়াও অর্ধশত রান আসে আইসিসির ইভেন্টে প্রথমবার রোহিতের সাথে ওপেন করতে নামা কে এল রাহুলের ব্যাট থেকে। ৭৭ রানের ইনিংস খেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিও। বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লুইস নিয়মে পাকিস্তানের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪০ ওভারে ৩০২ রান। জবাবে ৬ উইকেট হারিয়ে মাত্র ২১২ রান তুলতে সমর্থ হয় পাকিস্তান।
ওল্ড ট্র্যাফোর্ডের বাইশ গজে টস জিতে সরফরাজের প্রথমে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত মোটেই মেনে নিতে পারেননি রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এ প্রসঙ্গে বছর দু’য়েক আগে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রসঙ্গ টেনে আনেন আখতার। তার কথায় সেবার ফাইনালে টস জিতে যে ভুলটা করেছিল ভারতীয় অধিনায়ক কোহলি, সেই একই ভুলটা এদিন করে বসল সরফরাজ। তবে শুধু অধিনায়ক সরফরাজ নন, শোয়েবের খোঁচা থেকে বাদ যাননি পাকিস্তানি বোলাররাও।
বোলারদের এক হাত নিয়ে সাবেক তারকা পেসার জানান, পরিকল্পনাহীন বোলিং সেই সাথে অনিয়ন্ত্রিত লাইন-লেংথে দলকে ডুবিয়েছে বোলাররা। হাসান আলিকে নিয়ে বলতে গিয়ে শোয়েব জানান, ওর বলে গতিও যথেষ্ট নেই সেই সাথে লেংথের অভাব। স্বল্প উচ্চতার কারণে হাসানের লাইন-লেংথে প্রভাব পড়ে বলে জানান ওয়ান ডে ক্রিকেটে ২৪৭ উইকেটের মালিক।
আখতার সমালোচনায় বিদ্ধ করেছেন সবচেয়ে সফল বোলার মোহাম্মদ আমিরকেও। তার মতে, তিন উইকেট নিলেও আমির কখনোই ভারতীয় ব্যাটসম্যানদের ভয়ের কারণ হয়ে উঠতে পারেনি। ভারতীয় ব্যাটসম্যানরা খুব সহজেই আমেরের মোকাবেলা করেছেন বলে মনে করেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। একই সাথে শোয়েবের কথায়, গ্রুপ পর্বে আর চারটি ম্যাচ বাকি রয়েছে পাকিস্তানের। এখান থেকে আর একটি ম্যাচ হারলেই বিদায় নিশ্চিত পাকিস্তানের।
আগামী ২৩ জুন লর্ডসে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ’৯২ বিশ্বচ্যাম্পিয়নরা।


আরো সংবাদ



premium cement