১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হাফ সেঞ্চুরি ম্যাচে মুস্তাফিজের ৯০

-

ক্রিকেটের সবগুলো ফর্যাটে মুস্তাফিজুর রহমানের উজ্জ্বল উপস্থিতি। চার বছরের সময়ে খেলেছেন ১৩টি টেস্ট ও ৩০টি টি-২০। আগের ৪৯টি ওয়ানডে ম্যাচে উইকেট ছিল ৮৭টি। গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ উইকেট নিয়ে ৫০ ওয়ানডেতে ঝুলিতে পুরলেন ৯০ উইকেট। তিনবার করে ৪ উইকেট ও ৫ উইকেট নেয়া আছে দ্য ফিজের। ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ৪৩ রানে ৬ উইকেট। টেস্ট ক্রিকেটে ২৮টি এবং টি-২০তে ৪৮টি উইকেট নিয়েছেন।
২০১৫ সালের ১৮ জুন ভারতের বিপক্ষে মাঠে নেমে যে বিস্ময়ের জন্ম দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। সে বিস্ময় আজো দেখিয়ে চলেছেন। মাঝে কিছুটা সময় ইনজুরি ও অফ-ফর্মে ছিলেন। যার ফলে মাঠের বাইরে সময় কাটাতে হয়েছিল। তবে নিজের নামের প্রতি সুবিচার করে আবারো স্বরূপে মাঠে ফেরেন দ্য ফিজ। অসাধারণ বোলিং করে ‘কাটার মাস্টার’ নামে ক্রিকেট বিশ্বে পরিচিত পান। সেই মুস্তাফিজ গতকাল চার বছরের মাথায় খেলে ফেললেন তার ৫০তম ওয়ানডে ম্যাচ। আজ তার ক্রিকেটের চার বছরপূর্তি।
বিশ্বকাপের ময়দানে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ঘরের মাঠে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা সিরিজে যার আগমন হয়েছিল সফলতার আলো জ্বেলে। সে আলো আজো জ্বালিয়ে যাচ্ছেন তিনি। বাংলাদেশের জয়ের উপলক্ষ এনে দিয়েছেন বারবার। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাঠ ও বিদেশী লিগগুলোতেও নিজের সক্ষমতার পরিচয় দিয়েছেন বারংবার। আর বিশ্বকাপে উদ্ভাসিত হলেন গতকালই।
দুরন্ত শিমরন হেটমায়ার মাত্র ২৫ বলে চারটি চার ও তিনটি ছয়ে হাফ সেঞ্চুরি করেন। পরের বলেই মুস্তাফিজুরের শিকার হন তামিম ইকবালকে ক্যাচ দিয়ে। মাত্র তিন বল পরই আন্দ্রে রাসেলকে (০) মুশফিকুর রহীমের ক্যাচ বানান মুস্তাফিজ। সবচেয়ে বড় ঘটনাটি ঘটান শাই হোপকে সেঞ্চুরি করতে না দিয়ে। কাটার মাস্টারের বলে ৯৬ রানে আক্ষেপ নিয়ে মাঠ ছাড়লেন ক্যারিবিয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান। মুস্তাফিজের অষ্টম ওভারে হোপকে তৃতীয় শিকার বানান ৯৬ রানে। ১২১ বলে চারটি চার ও একটি ছয়ে লিটন দাসের ক্যাচ হন তিনি।


আরো সংবাদ



premium cement