২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আত্মবিশ্বাসী তামিম

-

ফর্ম পুনরুদ্ধারে আত্মবিশ্বাসী তামিম ইকবাল। টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই রানে ফিরতে মুখিয়ে টাইগার ওপেনার। আজ আইসিসির ১২তম বিশ্বকাপের গুরুত্বপূর্ণ খেলায় বাংলাদেশ মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের। ম্যাচটি সামনে রেখে সাংবাদিকদের ব্রিফিংয়ে ফর্ম পুনরুদ্ধারের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বাঁ-হাতি ড্যাশিং ওপেনার।
তামিম বলেন, ‘টানা তিন ম্যাচে প্রত্যাশা মতোই সূচনা করতে পেরেছি। প্রথম ৫/৭ ওভার দেখেশুনে খেলে উইকেট আগলে রাখায় আমি সফল। কিন্তু যখন সবকিছু নিয়ন্ত্রণে, তখন উইকেট বিলিয়ে দেয়েছি। তিন ম্যাচেই একই রকম ঘটনার পুনরাবৃত্তিতে আমি হতাশ। সাধারণত এ রকম ঘটে না। আশা করি টনটনেও ভালো সূচনা করতে পারবে। এবং দলের প্রয়োজনে বড় ইনিংস খেলতে পারব উয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।’ সিনিয়র ব্যাটসম্যান তামিম ইকবালের ফর্মহীনতা বাংলাদেশের বিশ্বকাপ মিশনের অন্যতম দুশ্চিন্তা হিসেবে উদ্ভাসিত হয়েছে। তিন ম্যাচেই উইকেটে সেট হওয়ার পর আউট হয়েছেন বাঁ-হাতি ওপেনার। ইংল্যান্ডের বিপক্ষে তিনি ২৯ বল খেলে ১৯ রানে আউট হন। দক্ষিণ আফ্রিকার মোকাবেলায় তামিম ২৮ বলে ১৬ রানে উইকেট বিলিয়ে দেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৮ বল খেলে তার ২৮ রানে আউটের ঘটনা ছিল বাংলাদেশের জন্য চরম হতাশার।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের ম্যাচের ভেনু টনটন ব্যাটিং স্বর্গ হিসেবে পরিচিত। ভেনুটিতে আজ ক্যারিয়ারের প্রথমবারের মতো খেলতে নামবেন তামিম। তিনি বলেন, ‘বড় স্কোর গড়তে আমি পুরোপুরিই সক্ষম। টনটনে আগে কখনো খেলেনি। শুনেছি উইকেট ব্যাটসম্যানদের ভালো করায় সহায়ক। তবে পিচ তৈরিতে নতুনত্ব আনছেন কিউরেটররা। অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে খেলায় উইকেট থেকে বোলাররাও সাপোর্ট পেয়েছেন। আবোওহাওয়াও আমাদের প্রতিকূলে। উইকেট যেমন হোক না কেন আমাদের খেলতে হবে। সেমির রেসে থাকতে ভালো নৈপুণ্য প্রদর্শনের কোনো বিকল্প নেই।’

 


আরো সংবাদ



premium cement