২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশের বিপক্ষে ঘুরে দাঁড়াবে ওয়েস্ট ইন্ডিজ : জেসন হোল্ডার

-

প্রথমে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় বরণ। এরপর গত পরশু ৮ উইকেটে ধরাশায়ী স্বাগতিক ইংল্যান্ডের কাছে। মাঝে দক্ষিণ আফিকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত। এ পরিস্থিতি ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তানের বিপক্ষে অসাধারণ জয়ের অর্জনটাকেই ম্লান করে দিতে চলেছে। চার খেলায় তাদের ভাণ্ডারে মাত্র ৩ পয়েন্ট। এই সংগ্রহের ফলে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের সেমিতে খেলাটাই এখন অনিশ্চয়তায়। এখনো তাদের খেলা বাকি নিউজিল্যান্ড, ভারতের মতো দলের বিপক্ষে। এই দুই দলের উড়ন্ত পারফরম্যান্স তাদের বিপক্ষে ক্যারিবয়ানদের জয়ের পাল্লা হালকা করে দিচ্ছে। অবশ্য এই আশঙ্কায় থাকা লোকদের ঠিক বিপরীত অবস্থানে দলের অধিনায়ক জেসন হোল্ডার। তার আশাবাদ ১৯৭৫ ও ১৯৭৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা ঠিকই পৌঁছে যাবে শেষ চারে। আর এই মিশনে তারা ঘুরে দাঁড়াবে বাংলাদেশের বিপক্ষেই। আগামীকাল টনটনে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটযুদ্ধ।
টাইগারদের বিপক্ষে যতই জয়ের স্বপ্ন দেখুক না কেন তা যে মোটেই সহজ হবে না তা বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় টুর্নামেন্টে জানান দিয়েছে বাংলাদেশ। সেখানে ক্যারিবিয়ান সাগরের দ্বীপ রাষ্ট্রগুলোকে দুই দফায় হারিয়ে প্রথম শিরোপার স্বাদ নেয়া মাশরাফিদের। অথচ এবার বাংলাদেশকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী জেসন হোল্ডার। ইংল্যান্ডের কাছে হ্যাম্পশায়ারের রোজ বোলে হারের পর সংবাদ সম্মেলনে এই ফাস্ট বোলার অল রাউন্ডার জানান, ‘যারা মনে করে ওয়েস্ট ইন্ডিজের সম্ভাবনা নেই সেমিতে খেলার তারা বোকার স্বর্গেই বাস করে। এখনো অনেক খেলা বাকি। মাত্র তো চারটি খেলা শেষ হয়েছে আমাদের। বাকি ম্যাচগুলোতে ঘটতে পারে অনেক ঘটনাই।’ জোর দিয়েই দীর্ঘদেহী এই বোলার উল্লেখ করলেন, আমাদের এখন বাংলাদেশের বিপক্ষে পরের ম্যাচে জয়টা নিশ্চিত করতে হবে। এ জয়ের আত্মবিশ্বাসটাই আনতে হবে সবার মাঝে। সবাইকে খেলতে হবে সঠিক শৃঙ্খলার মধ্যে।
গত ম্যাচে ইংল্যান্ডের কাছে হারের কারণ জানিয়ে বললেন, আমরা ম্যাচের মাঝপথে নিয়ন্ত্রণটা হারিয়ে ফেলেছি। এবং আমাদের সংগ্রহে কিছু রান কম ছিল। ব্যাটিংয়ে শুরুটাও ব্যর্থ হয়েছি দুর্দান্ত করতে।
দলের এই কঠিন অবস্থায় ক্যারিবিয়ানরা পরের ম্যাচগুলোতে পাচ্ছেন না অল রাউন্ডার আন্দ্রে রাসেলকে। ৯০ মাইল গতিতে বল করতে পারা এবং ব্যাট হাতে ঝড় তোলা এই অল রাউন্ডারের হাঁটুতে ইনজুরি। গত পরশু ইংল্যান্ডের বিপক্ষে ২ ওভার বল করেই মাঠ থেকে বেরিয়ে যেতে হয় তাকে। ব্যাট হাতে ১৬ বলে ২১ রান করেছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষেও মাঠ থেকে উঠে যান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরিত্যক্ত হওয়া ম্যাচে ছিলেন রিজার্ভ তালিকায়। রাসেল সম্পর্কে উইন্ডিজ ক্যাপ্টেনের বক্তব্য, রাসেল আমাদের একজন ম্যাচ উইনার ক্রিকেটার। কিন্তু তার পক্ষে খুবই কঠিন খেলায় ফেরাটা। আমরা তার ফেরা প্রার্থনা করছি। তবে আসলেই তা প্রায় অসম্ভব রাসেলের ফিট হয়ে মাঠে নামা। সূত্র : ত্রিনিদাদ টোবাগো গার্ডিয়ান।


আরো সংবাদ



premium cement