২২ আগস্ট ২০১৯

কোহলির ইনজুরি কতটা গুরুতর?

কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামতে পারবেন? - ছবি : সংগ্রহ

হাতে আর তিন দিন। আর তারপরই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের বিশ্বকাপ অভিযান শুরু। কিন্তু মেগা ম্যাচের ৭২ ঘণ্টা আগেই কোচ রবি শাস্ত্রীর কপালে চিন্তার ভাঁজ। বলা ভালো চিন্তায় আপামর ভারতীয় ক্রিকেট ফ্যানেরা। বিরাট কোহলির আঙুলের চোটেই ঘুম উড়েছে সবার। শনিবার সাউদ্যাম্পটনের এগিজ বোলে প্র্যাকটিস করার সময় বুড়ো আঙুলে চোট পান বিরাট কোহলি।

এখননো বোঝা যাচ্ছে না যে, তিনি ব্যাটিং করার সময় নাকি ফিল্ডিংয়ে চোট পেলেন। কিন্তু বিরাট তার আঙুল নিয়ে ভুগছেন সেটা স্পষ্ট। দলের ফিজিও প্র্যাটিক ফারহার্ট দীর্ঘক্ষণ বিরাটকে নিয়ে নেটে ছিলেন। শুধু স্প্রেই দেননি তিনি। বিরাটকে দেখা যায় গ্লাস ভর্তি বরফ পানি আঙুল চুবিয়ে রাখতে। এই অবস্থাতেই মাঠ ছাড়েন তিনি।

বিরাটের চোটের প্রসঙ্গে কোনো আপডেট পাওয়া যায়নি বিসিসিআইয়ের পক্ষ থেকে। এমনটা অনুমান করা হচ্ছে যে, বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নাও নামতে পারেন। কেউ কেউ মনে করছেন বিরাট কোহলিকে এই টুর্নামেন্টে ভোগাতে পারে আঙুলের চোট। এটা বলে দেয়ার দরকার নেই যে, বিরাট কোহলির বিকল্প বিরাট কোহলি নিজেই। ফলে তার পরিবর্তে অন্য কারোর কথা ভাবাও প্রায় অসম্ভব। বিশ্বের এক নম্বর ওয়ান-ডে ব্যাটসম্যান বিরাট কোহলিই ভারত অধিনায়ক। তিনি দলের সুপারস্টার। বিরাট সুস্থ হওয়া না-পর্যন্ত ভারত কিন্তু নিশ্চিন্তে ঘুমাতে পারবে না।

প্র্যাকটিসে বিরাট কোহলিকে অন্য রূপেই পাওয়া গিয়েছিল। জাতীয় দলের জার্সিতে তাকে অতীতে মিডিয়াম পেস করতে দেখা গেছে। কিন্তু চলতি বিশ্বকাপে নিজেকে স্পিনার হিসেবেও দুনিয়ার কাছে তুলে ধরতে পারেন কোহলি। বোর্ডের পক্ষ থেকে ভারতীয় দলের অনুশীলনের একটি ভিডিও শেয়ার করা হয়েছিল, সেখানেই দেখা গেছে, কোহলি রান আপ এবং অ্যাকশন পরিবর্তন করে স্পিন বোলিং করছেন।


আরো সংবাদ




mp3 indir bedava internet