২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডাক পেলেন আসিফ আমির ও ওয়াহাব

-

শোকে মুহ্যমান আসিফ আলী, আবার ফিট হওয়া মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজকে গতকাল বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ সদস্যের চূড়ান্ত দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ক্যান্সারে আক্রান্ত হয়ে গতকাল আসিফের ১৮ মাস বয়সী মেয়ে মারা গেছে।
পাকিস্তান দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল হক এক সংবাদ সম্মেলনে জানান, আসিফ বর্তমানে যুক্তরাষ্ট্রে আছে। ক্যান্সারে আক্রান্ত হয়ে রোববার যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া মেয়ে নুর ফাতিমার দাফন শেষে দলের সঙ্গে যোগ দেবে আসিফ।
তিনি বলেন, ‘আসিফের দুঃসময়ে আমরা তার পাশে আছি। সে পাকিস্তান ফিরবে এবং তার পর অনুশীলন ম্যাচের আগে তিনি দলের সঙ্গে যোগ দেবে।
খারাপ পারফরম্যান্সের কারণে প্রাথমিক দল থেকে পেস তারকা আমিরকে বাদ দেয়া হয়েছিল। তবে জলবসন্তের কারণে ইংল্যান্ডের বিপক্ষে শেষ চার ওয়ানডে না খেলা সত্ত্বেও তাকে চূড়ান্ত দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।
পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তান রোববার ৪-০ ব্যবধানে পরাজিত হয়েছে। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।
ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে চার ওয়ানডের প্রতি ম্যাচে গড়ে পাকিস্তান ৩৫০-এর অধিক রান হজম করায় আরেক বাঁ হাতি পেসার রিয়াজকে দলে ডাকতে বাধ্য হন নির্বাচকেরা।
ইনজামাম জানান, তার অভিজ্ঞতার কারণে রিয়াজকে একটা সুযোগ দেয়া হয়েছে।
তিনি বলেন, ‘আমি মনে করি ইংল্যান্ড সিরিজে আমাদের বোলিংয়ে ঘাটতি দেখা গেছে, যে কারণে আমরা রিয়াজকে দলে অন্তর্ভুক্ত করেছি।’
২০১১ ও ২০১৫ দু’টি বিশ্বকাপ খেলা অভিজ্ঞ ৩৩ বছর বয়সী রিয়াজ দুই বছর আগে যুক্তরাজ্যে চ্যাম্পিয়ন্স লিগে তার ৭৯ ম্যাচ ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলেছেন।
প্রাথমিক দলে থাকলেও ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছেন ফাস্ট বোলার জুনাইদ খান, অলাউন্ডার ফাহিম আশরাফ ও ওপেনার আবিদ আলী।
বিশেষ করে জুনাইদ খানের জন্য খবরটি ছিল অনেক বেশি হতাশার। কেননা গত দুই বিশ্বকাপের দলে থাকার পরও খেলার সুযোগ হয়নি তার। জুনাইদ ২০১১ বিশ্বকাপে দলে থেকেও খেলার সুযোগ পাননি এবং ২০১৫ আসরে ইনজুরির কারণে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছিলেন।
রক্তে ভাইরাসের আক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠা লেগ স্পিনার শাদাব খান দ্রুতই দলের সঙ্গে যোগ দেবেন।
পাকিস্তান বিশ্বকাপ দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, আসিফ আলী, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ (ফিটনেসের ওপর নির্ভরশীল), শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির মোহাম্মদ হাসনাইন, হারিস সোহেল।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল