১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ঘরোয়া ট্রেবল জয় করল দুরন্ত ম্যানসিটি

-

ওয়েম্বলিতে শনিবার এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে বিধ্বস্ত করে ইংলিশ ফুটবলের ঘরোয়া ট্রেবল জয়ের কৃতিত্ব দেখিয়েছে দুরন্ত ম্যানচেস্টার সিটি।
রাহিম স্টার্লিং ও গাব্রিয়ের জেসুসের দুটি করে গোলের পাশাপাশি ফাইনালে অপর গোল দু’টি করেছেন ডেভিড সিলভা ও কেভিন ডি ব্রুইনা। ১৯০৩ সালের পর এফএ কাপের ফাইনালে এটাই কোনো দলের সবচেয়ে বড় জয়।
ওয়াটফোর্ড যেখানে নিজেদের ক্লাব ক্যারিয়ারে প্রথমবারের মতো বড় কোনো শিরোপা জয়ের স্বপ্নে বিভোর ছিল, সেখানে পেপ গার্দিওলার দল লিগ কাপ ও প্রিমিয়ার লিগের শিরোপার পর এফএ কাপের শিরোপা জিতে ট্রেবল জয়ের অপেক্ষায় ছিল। শেষ পর্যন্ত গার্দিওলার দলই সফল হয়েছে, আর এই নিয়ে কোচিং ক্যারিয়ারে কাতালান গার্দিওলা তুলে নিলেন ২৭তম শিরোপা। ফাইনালে জয়ের পর উচ্ছ্বসিত গার্দিওলা বলেছেন, ‘এটা আমাদের জন্য অসাধারণ একটি ফাইনাল ছিল। একটি দারুণ মওসুম-এর মাধ্যমে আমরা শেষ করলাম। ক্লাবের সবাইকে আমি অনেক বড় একটি অভিনন্দন জানাতে চাই। বিশেষ করে আমার খেলোয়াড়দের। কারণ তাদের জন্যই আমরা এই শিরোপাগুলো জিততে পেরেছি।’
সিটির ইউক্রেনিয়ান মিডফিল্ডার ওলেসানাদ্রা জিনচেনকোর একটি হেয়ালি পাসে কাউন্টার অ্যাটাক থেকে রবার্তো পেরেইরা ওয়াটফোর্ডের প্রথম বড় সুযোগটি নষ্ট না করলে ম্যাচের চিত্র হয়ত ভিন্ন হতে পারত। সিটি গোলরক্ষক এডারসন দুর্দান্তভাবে বলটি রক্ষা করেছিলেন তাই ওয়াটফোর্ডের এগিয়ে যাওয়া হয়নি। গার্দিওলা বলেন, ‘যেকোনো ফাইনাল ম্যাচে এই ধরনের বিষয়গুলো পার্থক্য গড়ে দেয়। ম্যাচের শুরুতে অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ে এডারসন আমাদের রক্ষা করেছেন। কারণ ১-০ গোলে পিছিয়ে পড়াটা আমাদের জন্য কঠিন হতো।’
ভিনসেন্ট কোম্পানির বিপক্ষে একটি পেনাল্টির আবেদন করে সফল হতে না পেরেও ওয়াটফোর্ড বেশ হতাশ হয়েছিল। ওই সময় রেফারি কেভিন ফ্রেন্ড কিংবা ভিএআর’র কোনো সমর্থন পায়নি ওয়াটফোর্ড। ২৬ মিনিটে সিটির প্রথম গোলেও জার্ভি গার্সিয়ার দলকেই মূল কৃতিত্ব দেয়া যায়। ওই গোলের পর গার্দিওলার দলকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। অপেক্ষাকৃত লম্বা ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ডেভিড সিলভার হেড ওয়াটফোর্ড গোলরক্ষক গোমেজকে পরাস্ত করলে এগিয়ে যায় সিটিজেনরা।


আরো সংবাদ



premium cement