২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জেমি ডের মধ্যে তবুও হতাশা

-

বাহরাইন সফর শেষে খুশি মনে বাংলাদেশের পুরুষ ফুটবল দল এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবলে তারা খুব ভালো ম্যাচ খেলেছে। এরপর বিশ্বকাপ প্রাক বাছাই বা প্লে অফ কোয়ালিফাইয়ার্সের প্রতিপক্ষ হিসেবে লাওসকে পেয়ে আরো উৎফুল্ল তারা। ধরা ছোঁয়ার মধ্যে আসিয়ান অঞ্চলের এই দেশটি। ৬ ও ১১ জুন তাদের বিপক্ষে জয় পাওয়ারই কখা বাংলাদেশের। ফুটবলপ্রেমীদের মধ্যে যখন এখন লাওসের বিপক্ষে জয়ের প্রহর গোনার অপেক্ষা তখনই বাফুফেকে নিয়ে হতাশ কোচ জেমি ডে। জেমি জেমি ডের সাথে বাফুফের চুক্তি শেষ হচ্ছে ৪ মে। তার সাথে পুনরায় চুক্তি নবায়ন করবে বাফুফে। এমন সম্ভবনাই বেশি। তার অধীনে বেশ ভালো করছে ফুটবল দল। কিন্তু হতাশা ভর করেছে জেমি ডের মধ্যে। এই সমস্যার সমাধান না হলে নাও আসতে পারেন এই ব্রিটিশ কোচ। তার এই মন খারাপের বিষয় বেতনের ওপর ট্যাক্স প্রদান নিয়ে। বাফুফে সূত্রে জানা গেছে, এক বছর আগে চুক্তি করার সময় বাফুফে বলেছিল ফেডারেশনই জেমি ডের বেতনের ওপর যে ট্যাক্স আসবে তা বাফুফেই করে দেবে। কিন্তু তা করেনি বাফুফে। এতে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। তবে এখন এই সমস্যার সমাধান করার চেষ্টা করা হচ্ছে। সূত্র মতে, দুই পক্ষের ভুল বোঝাবুঝিতেই এই ট্যাক্স না দেয়া। অর্থাৎ যোগাযোগের অভাব।
এই জেমি ডের সময়েই জাতীয় ফুটবল দল নিয়ে দেশবাসী নতুন করে ভাবতে শুরু করেছে। ৯ বছর পর সাফে বাংলাদেশের দুই ম্যাচে জয়ের কৃতিত্ব। প্রথমবারের মতো এশিয়ান গেমসে অনূর্ধ্ব-২৩ দলের দ্বিতীয় রাউন্ডে ওঠা। জয়ের হাসি কাতারের মতো শক্তিশালী দলের বিপক্ষে। প্রীতি ম্যাচে কম্বোডিয়ার মাটিতে তাদের বিপক্ষে ১-০ গোলে জয়। বঙ্গবন্ধু গোল্ডকাপে লাওসকে পরাজিত করে সেমিফাইনালে খেলা। সর্বশেষ বাহরাইন সফরে অনূর্ধ্ব-২৩ ফুটবলে দুর্দান্ত পারফরম্যান্স শক্তিশালী বাহরাইন ও ফিলিস্তিনের বিপক্ষে। এখন তার কোচিংয়েই লাওস বাধা টপকানো মিশন। সুতরাং যতদ্রুত সম্ভব জেমি ডের সাথে দূরত্ব কমিয়ে আনা।
ট্যাক্স না দেয়ার বিষয় স্বীকার করলেন বাফুফে সেক্রেটারি আবু নাইম সোহাগ। জানান, আমরা এই নিয়ে কাজ করছি। জেমি ডের বেতনের ওপর আসা ট্যাক্স আমরা দিয়ে দেবো।

 


আরো সংবাদ



premium cement