২৫ আগস্ট ২০১৯

জেমি ডের মধ্যে তবুও হতাশা

-

বাহরাইন সফর শেষে খুশি মনে বাংলাদেশের পুরুষ ফুটবল দল এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবলে তারা খুব ভালো ম্যাচ খেলেছে। এরপর বিশ্বকাপ প্রাক বাছাই বা প্লে অফ কোয়ালিফাইয়ার্সের প্রতিপক্ষ হিসেবে লাওসকে পেয়ে আরো উৎফুল্ল তারা। ধরা ছোঁয়ার মধ্যে আসিয়ান অঞ্চলের এই দেশটি। ৬ ও ১১ জুন তাদের বিপক্ষে জয় পাওয়ারই কখা বাংলাদেশের। ফুটবলপ্রেমীদের মধ্যে যখন এখন লাওসের বিপক্ষে জয়ের প্রহর গোনার অপেক্ষা তখনই বাফুফেকে নিয়ে হতাশ কোচ জেমি ডে। জেমি জেমি ডের সাথে বাফুফের চুক্তি শেষ হচ্ছে ৪ মে। তার সাথে পুনরায় চুক্তি নবায়ন করবে বাফুফে। এমন সম্ভবনাই বেশি। তার অধীনে বেশ ভালো করছে ফুটবল দল। কিন্তু হতাশা ভর করেছে জেমি ডের মধ্যে। এই সমস্যার সমাধান না হলে নাও আসতে পারেন এই ব্রিটিশ কোচ। তার এই মন খারাপের বিষয় বেতনের ওপর ট্যাক্স প্রদান নিয়ে। বাফুফে সূত্রে জানা গেছে, এক বছর আগে চুক্তি করার সময় বাফুফে বলেছিল ফেডারেশনই জেমি ডের বেতনের ওপর যে ট্যাক্স আসবে তা বাফুফেই করে দেবে। কিন্তু তা করেনি বাফুফে। এতে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। তবে এখন এই সমস্যার সমাধান করার চেষ্টা করা হচ্ছে। সূত্র মতে, দুই পক্ষের ভুল বোঝাবুঝিতেই এই ট্যাক্স না দেয়া। অর্থাৎ যোগাযোগের অভাব।
এই জেমি ডের সময়েই জাতীয় ফুটবল দল নিয়ে দেশবাসী নতুন করে ভাবতে শুরু করেছে। ৯ বছর পর সাফে বাংলাদেশের দুই ম্যাচে জয়ের কৃতিত্ব। প্রথমবারের মতো এশিয়ান গেমসে অনূর্ধ্ব-২৩ দলের দ্বিতীয় রাউন্ডে ওঠা। জয়ের হাসি কাতারের মতো শক্তিশালী দলের বিপক্ষে। প্রীতি ম্যাচে কম্বোডিয়ার মাটিতে তাদের বিপক্ষে ১-০ গোলে জয়। বঙ্গবন্ধু গোল্ডকাপে লাওসকে পরাজিত করে সেমিফাইনালে খেলা। সর্বশেষ বাহরাইন সফরে অনূর্ধ্ব-২৩ ফুটবলে দুর্দান্ত পারফরম্যান্স শক্তিশালী বাহরাইন ও ফিলিস্তিনের বিপক্ষে। এখন তার কোচিংয়েই লাওস বাধা টপকানো মিশন। সুতরাং যতদ্রুত সম্ভব জেমি ডের সাথে দূরত্ব কমিয়ে আনা।
ট্যাক্স না দেয়ার বিষয় স্বীকার করলেন বাফুফে সেক্রেটারি আবু নাইম সোহাগ। জানান, আমরা এই নিয়ে কাজ করছি। জেমি ডের বেতনের ওপর আসা ট্যাক্স আমরা দিয়ে দেবো।

 


আরো সংবাদ

বাংলাদেশ ব্যাংককে ক্ষমতা দেয়ার আহ্বান আইএমএফের কাশ্মিরে সিআরপিএফ অফিসারের আত্মহত্যা : রটনা থামাতে তদন্ত ডেঙ্গু রোগীর খাবার নিয়ে রমরমা বাণিজ্য ইদলিবে মুখোমুখি অবস্থানে তুর্কি ও আসাদ সেনারা আবারো প্রশ্নবিদ্ধ পাবলিক পরীক্ষার খাতা মূল্যায়ন জামালপুরের ডিসির কেলেঙ্কারি তদন্তে মন্ত্রিপরিষদ বিভাগ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ : মির্জা ফখরুল টঙ্গীতে দুই মাদক কারবারি আটক নারী নির্যাতন আইনের অপব্যবহারে হয়রানির শিকার হচ্ছে পুরুষরা আগরতলা বিমানবন্দরের জন্য জমি দিলে সাবভৌমত্ব বিপন্ন হবে : ইসলামী ঐক্যজোট পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত সুশীল ফোরাম

সকল

জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৮৪৭৭)কাশ্মিরে ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ (১৫২৬৫)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৪৮৭৭)কাশ্মির প্রশ্নে ট্রাম্পের অবস্থান নিয়ে ধাঁধায় ভারত! (১৪৩৫০)৭০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ ভারতের অর্থনীতি (১২৩৭৩)নিহতের সংখ্যা বেড়ে ৮ : দুঘর্টনার নেপথ্যে মোটর সাইকেল! (১১৪৭১)নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান (১১০৪৫)সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত (১০৫১৬)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (৯৫০৯)চুয়াডাঙ্গায় মধ্যরাতে কিশোরীকে অপহরণচেষ্টা, মামাকে হত্যা, গণপিটুনিতে ঘাতক নিহত (৯৩৯৩)



mp3 indir bedava internet