২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফিরছেন না সাকিব!

থাকছেন সানরাইজার্সের সাথেই
-

২২ এপ্রিল অর্থাৎ গতকাল ঢাকায় পৌঁছে আজ ২৩ এপ্রিল স্টিভ রোডসের তত্ত্বাবধানে বিশ্বকাপের অনুশীলন ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল তারকা খেলোয়াড় সাকিব আল হাসানের। কিন্তু বাস্তবতা হলো তিনি আপাতত আসছেন না। তাকে পাওয়া যাবে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত সিরিজের ঠিক আগ মুহূর্তে। বিসিবি সূত্রে এমনই জানা গেছে গতকাল। অবশ্য বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পটাও যে খুব জাঁকজমকভাবে শুরু হয়েছে তা-ও না। ১৭ ক্রিকেটারের মধ্যে সবে পাঁচ ক্রিকেটার যোগ দিয়েছেন। গতকাল সকাল থেকে শুরু হওয়া ক্যাম্পে। এর মূল কারণ চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। অনুশীলন ক্যাম্পের চেয়ে অবশ্যই বেশি গুরুত্ব বহন করছে একটি ম্যাচ। যা খেলছেন ক্রিকেটাররা প্রিমিয়াররের শেষ দৃশ্যপটে। তাহলে সাকিব? তাকে ফেরানোর জন্য এত তোলপাড় হয়ে গিয়েছিল কেন? আইপিএলে খেলা সান রাইজার্সের ড্রেসিংরুম মন্দ কিসে। সমস্যার মূলে ছিল প্রথম ম্যাচ খেলার পর সাকিবকে ম্যাচেই খেলানো হচ্ছিল না।
এটা সাকিবের জন্য যেমন অপমানজনক তেমনি বাংলাদেশও মনে করছে এমনটা অস্বস্তিকর। এতেই বিসিবি সভাপতি তাকে ফিরিয়ে আনার ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছিলেন শুরুতে। পরবর্তীতে ক্রিকেট পরিচালন পর্ষদের চেয়ারম্যান আকরাম খানও তাকে আইপিএল থেকে ফিরিয়ে আনার জন্য চিঠি দেয়ার ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছিলেন। কিন্তু হঠাৎই সব কিছু যেন উল্টে গেছে। শিরোপা প্রত্যাশী সানরাইজার্স হায়দ্রাবাদ এ মুহূর্তে সাকিবকে ছাড়তে অপারগতা দেখিয়েছেন এবং তাকে নাকি ম্যাচ খেলানোর পরিকল্পনার রাখা হয়েছে সেটাও তারা জানিয়েছেন। এতেই বিপত্তি। বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান গতকাল বলেন, ‘আমরা জানতে পেরেছি হায়দ্রাবাদ তাকে পরবর্তীতে ম্যাচ খেলানোর পরিকল্পনার মধ্যে রেখেছে। দেশে ফিরে সবার সাথে অনুশীলন করা একটা ভালো কাজ। তবে আইপিএলের মতো একটা আসরে তার চেয়ে ম্যাচ খেলার সুযোগ পেলে তার গুরুত্বটা অনেক বেশি। তাই আপাতত তিনি আসছেন না।’ আকরাম খান বলেন, তাকে আমরা আয়ারল্যান্ডে তিন জাতি সিরিজের আগেই পাবো।
সাকিবকে নিয়ে দুশ্চিন্তার অন্ত নেই। দীর্ঘ দিন ম্যাচ থেকে দূরে তিনি। আঙ্গুলের ইনজুরির রিকভরি করতে যেয়ে নিউজিল্যান্ড যেতে পারেননি। খেলননি প্রিমিয়ার ক্রিকেটও। ধারণা ছিল আইপিএলে রেগুলার ম্যাচ পাবেন। তা-ও না। এখনো যে ম্যাচ নিশ্চিত পাবেন তা-ও না। আশা নিয়েই ড্রেসিংরুমে বসে অপেক্ষা করা ছাড়া আর কিছুই নেই তার। এটা এক ধরনের যন্ত্রণাও বটে। কিন্তু এটাকেই এখন সাকিব মধুর যন্ত্রণা মনে করে অপেক্ষা করবেন। জানা গেছে, হায়দ্রাবাদের প্লানে সায়ও দিয়ে দিয়েছে বিসিবি। তার মানে সাকিব এ মুহূর্তে আর আসছেন না। আয়ারল্যান্ডে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে।

 


আরো সংবাদ



premium cement