২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিরোপার পানে রূপগঞ্জ ও আবাহনী আবারো দুর্দান্ত সাইফউদ্দিন

-

প্রিমিয়ার লিগের সুপার লিগের প্রথম রাউন্ডে মাত্র ৯ রানে ৫ উইকেট পেয়েছিলেন আবাহনীর পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। এক রাউন্ড পর আবার জ্বলে উঠলেন ফেনীর এ পেস অলরাউন্ডার। এবার তার তোপে পুড়ল প্রাইম ব্যাংক। মিরপুর শেরেবাংলায় ৩২ রানে ৫ উইকেট পেলেন আবার। তার আগুনঝরা বোলিংয়ে প্রাইম ব্যাংক আগে ব্যাটিংয়ে নেমে ২২৬ রানে গুটিয়ে যায়। জবাবে ৩২ বল হাতে রেখে ৬ উইকেটে জয় নিশ্চিত করে শিরোপাপ্রত্যাশী আবাহনী। ১৪ ম্যাচে এটি আবাহনীর ১১তম জয়। সমান ম্যাচে ১২ জয় নিয়ে শীর্ষে আছে লিজেন্ডস অব রূপগঞ্জ।
ইনিংসের প্রথম বলেই উইকেট পান সাইফউদ্দিন। তিন সেঞ্চুরির পর থেকেই রান খরায় এনামুল হক বিজয়। আজো রান পাননি। বরং গোল্ডেন ডাক মেরে সোজা সাজঘরে। এক ওভার পর আরেক ওপেনার রুবেল মিয়ার উইকেটও নেন এ পেসার। শুরুর আঘাতের পর প্রাইম ব্যাংকের শেষটাও গুঁড়িয়ে দেন সাইফউদ্দিন। শেষ তিন ব্যাটসম্যান মনির হোসেন, আব্দুর রাজ্জাক ও আল-আমিন হোসেনের উইকেট নেন জাতীয় দলের এ পেসার।
এ ছাড়া, বল হাতে সৌম্য ও মাশরাফি পেয়েছেন ২টি করে উইকেট। প্রাইম ব্যাংকের হয়ে এদিন একা লড়াই করেন অলোক কাপালি। ১১২ বলে ৮০ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। ৬ চার ও ৪ ছক্কায় সাজান অনবদ্য ইনিংসটি। ৫১ রান আসে স্পিন অলরাউন্ডার নাঈম হাসানের ব্যাট থেকে। সৌম্য বল হাতে ধারাবাহিক সাফল্য পেলেও ব্যাটিংয়ে আবারো ব্যর্থ। রানের খাতা খোলার আগে স্ট্যাম্পড হন এনামুলের বলে। তিনে নামা সাব্বির ভালো শুরুর পর আউট হন ২৬ রানে। ২৪ রান আসে জহুরুল ইসলাম অমির ব্যাট থেকে। ৫৫ রানে ৩ উইকেট হারানোর পর আবাহনী প্রতিরোধ পায় ওয়াসিম জাফর ও শান্তর ব্যাট থেকে। দু’জন ১২২ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান জয়ের দ্বারপ্রান্তে। ম্যাচসেরার পুরস্কার পান সাইফউদ্দিন।

রূপগঞ্জকে শীর্ষে রাখলো শাহরিয়ার
শিরোপায় চোখ রেখে এগিয়ে চলা রূপগঞ্জ হোচট খেয়েছিল। আবার ফিরেছে তারা জয়ে। তবে আগের ম্যাচের হারটা পুরো লিগে উত্তেজনা বাড়িয়ে দিয়েছে শিরোপার। টানা ৯ জয়ের পর সুপার লিগের দ্বিতীয় রাউন্ডে ছিল ওই হার। এক ম্যাচ পরই জয়ে ফিরল তারা। আগে ব্যাটিং করে প্রাইম দোলেশ্বর ২০৫ রানে আটকে যায়। জবাবে ৩৪ বল ও ৭ উইকেট হাতে রেখে সহজ জয় নিশ্চিত করে নাঈম ইসলামের দল। ১৪ ম্যাচে ১২ জয় নিয়ে শীর্ষস্থান ধরে রাখল রূপগঞ্জ। সমীকরণ অনুযায়ী শেষ তিন রাউন্ডের দুটি ম্যাচ জিতলে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হবে গতবারের রানার্স আপরা।
গতকাল সাভারের বিকেএসপিতে একরকম হেসেখেলেই প্রাইম দোলেশ্বর ক্লাবকে পরাজিত করল রূপগঞ্জ। তাসকিন বল হাতে পেয়েছেন ৪ উইকেট। শাহরিয়ার নাফিস তুলে নিয়েছেন সেঞ্চুরি। বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে মিরপুরের অ্যাকাডেমিতে কেঁদেছিলেন তাসকিন আহমেদ। কাঁদিয়েছিলেন উপস্থিত অনেককে। ইনজুরির কাছে হেরে তাসকিন হারিয়েছেন বিশ্বকাপ দলে জায়গা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন তার ফিটনেস নিয়ে ছিলেন না সন্তুষ্ট। ফিজিও রিপোর্ট ছিল না আপ টু মার্ক। সেই তাসকিনই তিনদিন পর বাজিমাত করলেন। তার দিকে সবার নজর ছিল। ফিটনেস পরীক্ষায় কেমন করেন সেটা ছিল দেখার বিষয়। সুপার লিগের তৃতীয় রাউন্ডে ফিরে তাসকিন ফিরে পেলেন নিজেকে। বোলিং করেছেন পূর্ণ গতিতে। রানিং, ফলো থ্রু, ডেলিভারি কোনো কিছুতেই জড়তা ছিল না। ৯ ওভার বোলিংয়ে ৫৪ রানে নিয়েছেন ৪ উইকেট। ৫৪ বলের মাঝে ৩০টি ছিল ডট। চার-ছক্কা হজম করেছেন ৩টি করে।
রূপগঞ্জের দারুণ বোলিংয়ে ২০৫ রানে শেষ হয় দোলেশ্বরের ইনিংস। ব্যাট হাতে সর্বোচ্চ ৭২ রানের ইনিংস উপহার দেন সৈকত আলী।
জবাবে ব্যাট হাতে ২২ গজে দাপট দেখিয়েছেন শাহরিয়ার নাফিস। তিনে নেমে ১১৩ রানের ইনিংস খেলে জয় নিয়ে ফিরেছেন সাজঘরে।


আরো সংবাদ



premium cement